31 C
আবহাওয়া
৩:০৭ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় ভাতা প্রদান সহজিকরণ বিষয়ক সেমিনার

সাতকানিয়ায় ভাতা প্রদান সহজিকরণ বিষয়ক সেমিনার

সাতকানিয়ায় ভাতা প্রদান সহজিকরণ বিষয়ক সেমিনার

সাতকানিয়া(চট্টগ্রাম): সাতকানিয়ায় সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং প্রতিবন্ধী ভাতা কর্মসূচীর উপকারভোগীদের ভাতার অর্থ জিটুপি পদ্ধতিতে পেমেন্ট বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার(২৭জুন) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম। উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী পরিচালক শাহানাজ পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উননবী খোকন।

অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন চরতীর চেয়ারম্যান ডা. রেজাউল করিম, নলুয়ার তসলিমা আবছার, ছদাহার মো. মোসাদ হোসাইন চৌধুরী, সাতকানিয়া সদরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ নাসিরুদ্দিন, সাতকানিয়া পৌরসভার সচিব মো. রেজাউল করিম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, সরকারের সহযোগিতা তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সমাজসেবা অধিদপ্তর। বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা, শিক্ষা উপবৃত্তিসহ মোট ৯ ধরনের ভাতা জিটুপি’র মাধ্যমে ক্যাশ ট্রান্সফার করে থাকে।

উপজেলা সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান জানান, সাতকানিয়ায় ১২ হাজার ৭৬০ জন বয়স্ক ভাতা, ৪ হাজার ৩৮৬ জন বিধবা ও ৫ হাজার ১১৯ জন প্রতিবন্ধী ভাতা পান।  জিটুপি কার্যক্রমের মাধ্যমে সরকারি ভাতার অর্থ ভাতাভোগীদের হাতে সহজে পৌঁছে দেওয়ার কৌশল ও অভিজ্ঞতা বিনিময় করা হল এ সভার মূল উদ্দেশ্য।

বিএনএ/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ