27 C
আবহাওয়া
১০:৩২ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে সমাবেশ করবে শ্রমিক দল

রাজধানীতে সমাবেশ করবে শ্রমিক দল


বিএনএ, ঢাকা: আগামী পহেলা মে রাজধানীর নয়াপল্টনে বিএপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোভাযাত্রা ও শ্রমিক সমাবেশ করবে জাতীয়তাবাদী শ্রমিকদল। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কর্মসূচি ঘোষণা দেন।

নজরুল ইসলাম খান বলেন, ১ মে দুপুর আড়াইটা থেকে ঢাকায় নয়াপল্টনে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে একটি শোভাযাত্রা বের হবে। পরে রাজধানীর বাংলামোটর গিয়ে এ শোভাযাত্রা শেষ হবে। একইভাবে সারা দেশে জেলা ও মহানগর পর্যায়ে একই কর্মসূচি পালিত হবে।

অত্যাবশ্যকীয় সেবা খাতে বেআইনি ধর্মঘট এ সংক্রান্ত আইনের প্রসঙ্গে টেনে নজরুল ইসলাম খান বলেন, সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা করছে। শ্রমিকদেরও নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। আইনর মাধ্যমে দ্রুত সাজা দেওয়ার ব্যবস্থা রাখা হচ্ছে। আইনে ধর্মঘট করতে শ্রমিকদের কেউ সহযোগিতা করলে তাকেও জেল-জরিমানা করার বিধান রাখা হয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, দেশের উন্নয়নের কারিগর হলো শ্রমজীবী মানুষ। তাদের অংশগ্রহণ ছাড়া কিছুই উৎপাদন করা হবে না। সেই মানুষগুলোর ন্যায্য মজুরি, ন্যায্য দাবি আদায় ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তিনি শ্রমিকদের ন্যায্য মজুরি ও দাবি আদায়ে সাংবাদিকদের পাশে থাকার আহ্বান জানান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ