31 C
আবহাওয়া
২:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামেও গাড়ি চালানোর সিদ্ধান্ত মালিক সমিতির

চট্টগ্রামেও গাড়ি চালানোর সিদ্ধান্ত মালিক সমিতির

চট্টগ্রামেও গাড়ি চালানোর সিদ্ধান্ত মালিক সমিতির

বিএনএ,চট্টগ্রাম: হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালেও পরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম পরিবহন মালিক সমিতি। শনিবার (২৭ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন।

তিনি বলেন, গাড়ি অবশ্যই চলবে। মৌলবাদী অপশক্তিকে আমরা শক্ত হাতে রুখে দেবো।

এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মোহাম্মদ মূছা জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমাদের পরিবহন চলাচল স্বাভাবিক থাকবে। হরতালে গাড়ি চলাচলে কোন ধরনের প্রভাব পড়বে না। গাড়ি স্বাভাবিক নিয়মেই চলবে।

এদিকে মাগরিবের নামাজের পর হাটহাজারী মাদ্রাসায় নিহতদের গায়েবানা জানাজা হয়েছে। এরপর থেকে হাটহাজারী মাদ্রাসার মাইক থেকে বারবার বলা হচ্ছে, হুজুরদের নির্দেশ- ‘তোমরা মাদ্রাসায় চলে আসো, রাস্তা ছেড়ে দাও। কোন সমস্যা হবে না।’ কিন্তু নির্দেশনা মানছে না ছাত্ররা। মাদ্রাসার সামনে যেখানে ইটের দেয়াল দেয়া হয়েছে সেখানে ছাত্ররা অবস্থান করছে, টায়ার জ্বালাচ্ছে। এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে । বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন আছে।

এছাড়া এখনো চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক বন্ধ থাকায় ফটিকছড়ি, নাজিরহাট ও খাগড়াছড়ি সঙ্গে হাটহাজারীর যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। সড়কটি বন্ধ থাকায় উভয় প্রান্তে আটকা পড়েছে পণ্যবাহী শতাধিক ট্রাক। সময়মত গন্তব্যে পৌঁছাতে না পেরে নষ্ট হতে বসেছে পচনশীল পণ্য।

এর আগে ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্মভিত্তিক কয়েকটি দলের নেতাকর্মী ও মুসল্লিদের একাংশ এবং ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার প্রতিবাদে হাটহাজারীর মাদ্রাসার ছাত্ররা শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল বের করলে সংঘর্ষের সূত্রপাত হয়। বেলা আড়াইটা থেকে বন্ধ হয়ে যায় চট্টগ্রাম-হাটহাজারী-নাজিরহাট সড়কে যান চলাচল।

ঘটনার সময় ছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস, ডাকবাংলোতে হামলা করে। ভূমি অফিসের ফাইলপত্র ও সহকারী কমিশনার (ভূমি) এর গাড়িতে আগুন দেয়ার ঘটনাও ঘটে। এরপর পুলিশ গুলি ছোড়ে। এভাবে দুই পক্ষের মধ্যে প্রায় আধা ঘণ্টা সংঘর্ষ চলে। এরপর ছাত্ররা ছত্রভঙ্গ হয়ে পড়েন।

ঘটনার সময় সহকারী পুলিশ সুপারসহ কয়েকজন পুলিশ সদস্যকে মাদ্রাসার ছাত্ররা আটক করে। এদিন বিকাল ৫টার দিকে জিম্মি থাকা সহকারী পুলিশ সুপার ফারাবিসহ পুলিশ কর্মকর্তাদের ছাড়িয়ে আনেন ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে পুলিশ সদস্য সোলেমানকে আনা যায়নি গতকাল, অবশ্য আজকে তাকে ফিরিয়ে আনা হয়েছে।

উল্লেখ, বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার রাজধানী, চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনরতদের ওপর পুলিশি হামলা ও চার জন নিহত হওয়ার ঘটনায় রোববার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতাল পালনের কর্মসূচি ঘোষণা করে হেফজতে ইসলাম।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ