29 C
আবহাওয়া
৬:২৯ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাহ্মণবাড়িয়ায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

বিএনএ,ব্রাহ্মণবাড়িয়া:  কোনো ধরনের নাশকতা ঠেকাতে ব্রাহ্মণবাড়িয়ায় ১০ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) মাদ্রাসা ছাত্রদের তাণ্ডবের ঘটনার পর রাতে বিজিবি মোতায়েন করা হয়।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। তিনি জানান, ইতোমধ্যে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আরও বেশকিছু সংখ্যক বিজিবি মোতায়েন করা হবে ।

চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহতের খবর ছড়িয়ে বিকেলে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় স্থানীয় মাদ্রাসা ছাত্ররা। হামলাকারীরা সরকারি-বেসরকারি অফিস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ সুজিবুর রহমানের ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পুলিশ সুপারের কার্যালয়সহ পুড়িয়ে দেয়। রেললাইন উপড়ে আগুন দেয়া হয়। তাদের হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন।স্টেশনের সিগন্যাল প্যানেলসহ সবকিছু আগুনে পুড়িয়ে দেয়ায় বিকেল সাড়ে ৪টার পর থেকে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকে।

পাশাপাশি ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড, কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুর, নন্দনপুর, মজলিশপুর, ঘাটুরাসহ বিভিন্ন স্থানে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। এরপর থেকেই ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন স্থানে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যৌথ টহল শুরু করে।

এদিকে, দীর্ঘ ৮ ঘণ্টা বন্ধ থাকার পর শুক্রবার  রাত সাড়ে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।রেলের এসব পথের বিভিন্ন স্টেশনে সাতটি ট্রেন আটকা পড়েছিল বলে জানা গেছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের স্টেশনমাস্টার সোহেব আহমেদ বলেন, মাদ্রাসা ছাত্ররা স্টেশনের সবকিছু পুড়িয়ে ফেলেছে। এ কারণে বিকেল সাড়ে ৪টার পর থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। রাত সাড়ে ১২ টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ