27 C
আবহাওয়া
৮:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » খাশোগি হত্যাকাণ্ডের গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ : ক্ষুব্ধ সৌদি রাজপরিবার

খাশোগি হত্যাকাণ্ডের গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ : ক্ষুব্ধ সৌদি রাজপরিবার

খাশোগি হত্যাকাণ্ডের গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ : ক্ষুব্ধ সৌদি রাজপরিবার

বিএনএ, বিশ্বডেস্ক : সৌদি আরবের প্রবাসী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সরাসরি জড়িত থাকার বিষয়ে আমেরিকা যে গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ করেছে তাতে ক্ষুব্ধ হয়েছে রাজপরিবার। সৌদি সরকার জামাল খাশোগিকে হত্যা সংক্রান্ত মার্কিন গোয়েন্দা প্রতিবেদনকে পুরোপুরি নেতিবাচক, মিথ্যা ও অগ্রহণযোগ্য মূল্যায়ন বলে উল্লেখ করেছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, এই প্রতিবেদন পুরোপুরি ভিত্তিহীন।

শুক্রবার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে ২০১৮ সালে হত্যা করার অনুমোদন দেন সৌদি যু্বরাজ মোহাম্মদ বিন সালমান।

প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনের প্রকাশ করা এই প্রতিবেদনে বলা হয়েছে, খাশোগিকে আটক কিংবা হত্যার পরিকল্পনা অনুমোদন করেন যুবরাজ মুহাম্মাদ বিন সালমান নিজে। সৌদি আরব তাদের প্রতিবেদনে দাবি করেছে, ‘এই অপরাধটি এমন একদল ব্যক্তির দ্বারা সংঘটিত হয়েছিল যারা সমস্ত প্রাসঙ্গিক নিয়ম লঙ্ঘন করেছে। এ ধরনের ঘটনা যেন আর কখনও না ঘটে তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে সৌদি নেতৃত্ব।’

২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে নির্মমভাবে খুন হন সাংবাদিক জামাল খাশোগি। তার মরদেহ টুকরো টুকরো করে ফেলা হয়। তিনি সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কট্টর সমালোচক ছিলেন।

শুরু থেকেই হত্যার নির্দেশদাতা হিসেবে মোহাম্মদ বিন সালমানকে সন্দেহ করা হচ্ছে। সৌদি আরব প্রথমে এই হত্যার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপে খুনের কথা স্বীকার করে। তবে এখন পর্যন্ত মৃতদেহের সন্ধান দেয়নি সৌদি রাজপরিবার। (পার্সটুডে)

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ