30 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শাহবাগে পুলিশের উপর হামলা: প্রতিবেদন ১৩ মার্চ

শাহবাগে পুলিশের উপর হামলা: প্রতিবেদন ১৩ মার্চ

শাহবাগে পুলিশের উপর হামলা: প্রতিবেদন ১৩ মার্চ

বিএনএ, আদালত প্রতিবেদক : লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মশাল মিছিলের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূইয়া মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

এদিন গ্রেফতার সাতজনকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় শাহবাগ থানায় পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূইয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে তিন কার্যদিবসের মধ্যে এক দিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

গ্রেফতারকৃতরা হলেন- তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, এ এস এম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত, জয়তী চক্রবর্তী।

উল্লেখ্য,শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মশাল মিছিল করে প্রগতিশীল কয়েকটি ছাত্র সংগঠন। টিএসসি থেকে মিছিলটি শাহবাগ মোড়ের দিকে যাচ্ছিল। সেখানে পৌঁছানোর আগেই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সাতজনকে আটক করে পুলিশ।
ঘটনায় শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া শতাধিক জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন।

বিএনএ নিউজ/সাহিদুল,জেবি

Loading


শিরোনাম বিএনএ