31 C
আবহাওয়া
১১:৫৭ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রপতির সঙ্গে ন্যাপের সংলাপ আজ

রাষ্ট্রপতির সঙ্গে ন্যাপের সংলাপ আজ

রাষ্ট্রপতির সঙ্গে ন্যাপের সংলাপ আজ

বিএনএ ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবে ১৪ দলীয় জোটের শরিক ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)। রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে ৪টায় বঙ্গভবনে এই সংলাপ হবে বলে জানা গেছে।

দলটির ভারপ্রাপ্ত সভাপতি আইভি আহমেদের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশগ্রহণ করবে। সংলাপের বিষয়বস্তু ও প্রস্তাবনা প্রস্তুত করা হয়েছে।

এই সংলাপে অংশগ্রহণ না করার বিষয়ে আগেই চিঠি দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। বাসদের জন্যও আজ সময় নির্ধারিত ছিল।

এদিকে, নতুন বছরের ২ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় গণফোরামের সঙ্গে এবং একইদিন সন্ধ্যা সাতটায় বিকল্পধারার সঙ্গে সংলাপে বসবেন রাষ্ট্রপতি। পরদিন ৩ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় ও সাতটায় সংলাপের জন্য ডাক পেয়েছে গণতন্ত্রী পার্টি ও সিপিবি।

গত সোমবার  রাষ্ট্রপতির সঙ্গে প্রথম রাজনৈতিক দল হিসেবে অংশ নেয় জাতীয় পর্টি। একদিন বিরতি দিয়ে বুধবার সংলাপে অংশ নেয় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। পর্যায়ক্রমে নিবন্ধিত সব দলই বঙ্গভবনে সংলাপে অংশ নেয়ার আমন্ত্রণ পাবে বলে জানিয়েছে রাষ্ট্রপতির কার্যালয়।

উল্লেখ্য, আগামি ১৪ ফেব্রুয়ারি বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে। পরদিন নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করার কথা রয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ