31 C
আবহাওয়া
১২:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইলী সেনাদের গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত

ইসরাইলী সেনাদের গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত

ইসরাইলী সেনারা

বিশ্বডেস্ক : ইসরাইলী সেনারা শনিবার(২৫ নভেম্বর২০২৩) অধিকৃত পশ্চিম তীরে পৃথক ঘটনায় ছয় ফিলিস্তিনিকে  গুলি করে হত্যা করেছে। গাজায় যুদ্ধ বিরতি চলাকালে ফিলিস্তিনের পশ্চিম তীর এলাকায় ব্যাপক সামরিক অভিযান শুরু করেছে দখলদার ইসরাইল। ৭ অক্টোবর শুরু হওয়ার পর হতে গাজা-ইসরাইল  যুদ্ধ চলাকালে পশ্চিম তীরে প্রায় ২৩০ ফিলিস্তিনি ইসরাইলী বসতি স্থাপনকারী(সেটেলার) এবং সৈন্যদের গুলিতে নিহত হয়েছে। খবর আরব নিউজের।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার(২৬ নভেম্বর) জানিয়েছে, ২৫ বছর বয়সী একজন ডাক্তারকে জেনিনের কাছে কাবাতিয়াতে তার বাড়ির বাইরে খুব ভোরে হত্যা করা হয়।

ইসরাইলী সেনাবাহিনীর গুলিতে  রামাল্লার কাছে এল-বিরহে একজন এবং জেনিনে চারজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরায়েলী সেনাবাহিনী জেনিনের পাবলিক হাসপাতাল এবং ইবনে সিনা ক্লিনিক ঘিরে রেখেছে এবং সৈন্যরা অ্যাম্বুলেন্স তল্লাশি করছে।

ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ

ইসরাইলি কর্তৃপক্ষের মতে, গত মাসের ৭ অক্টোবর হামাস কর্তৃক ইসরায়েলে আন্তঃসীমান্ত হামলার পর থেকে পশ্চিম তীরে সহিংসতার বৃদ্ধি দেখা যাচ্ছে। গাজা থেকে হামাস সমর্থকরা দক্ষিণ ইসরাইলে হামলা চালিয়ে ১২০০ ইহুদিকে হত্যা করেছে। যাদের অধিকাংশই বেসামরিক।

হামাস সরকারের মতে, ইসরাইল তখন থেকে গাজায় বোমা হামলা এবং স্থল অভিযান চালিয়ে ১৫হাজারের বেশি  ফিলিস্তিনিকে নির্বিচারে হত্যা করেছে, যাদের বেশিরভাগই বেসামরিক লোক।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, পশ্চিম তীরে প্রায় ২৩০ ফিলিস্তিনি ইসরাইলি বসতি স্থাপনকারী এবং সৈন্যদের দ্বারা নিহত হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী ৭ অক্টোবর থেকে তাদের অভিযানে পশ্চিম তীর হতে ১৮০০ টিরও বেশি ফিলিস্তিনিকে আটক করেছে বলে জানিয়েছে।

রামাল্লা হতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, ২০২৩ সালের শুরু থেকে, ইসরায়েলি সামরিক অভিযান, ইসরায়েলি বসতি স্থাপনকারীদের আক্রমণে পশ্চিম তীরে ৪১৬ ফিলিস্তিনি নিহত হয়েছে।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ