30 C
আবহাওয়া
১০:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » মালিক-আসিফের ব্যাটে পাকিস্তানের জয়

মালিক-আসিফের ব্যাটে পাকিস্তানের জয়

মালিক-আসিফের ব্যাটে পাকিস্তানের জয়

বিএনএ,স্পের্টসডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ টু এর ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান।মঙ্গলবার( ২৬ অক্টোবর) শারজা আন্তর্জাতিক স্টেড়িয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে। ভারতকে হারানোর পর এবার নিউজিল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেল পাকিস্তানিরা।

নিউজিল্যান্ডের দেয়া ১৩৫ রানের সহজ টার্গেটে খেলতে নেমে ১৪ ওভার ৫ বলে ৮৭ রান নিতে ৫ উইকেট হারায় পাকিস্তান।শেষ ৩১ বলে দরকার ছিল তাদের ৪৮ রান । ক্রিজে তখন সোয়েব মালিক ও আসিফ আলী। ষষ্ঠ উইকেট জুঁটিতে তারা ৮ বল বাকী থাকতে ৪৮ রান তুললে ৫ উইকেটে জয় নিশ্চিত হয় তাদের।

সোয়েব মালিক অপরাজিত থাকেন ২০ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রানে। ১২ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৭ রানে আসিফ আলী।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৫ ওভার ২ বলে দলীয় ৩৬ রানে মাথায় হারিস রউফের বলে বোল্ড হয় মার্টিন গাপটিল। ২০ বলে ৩ চারে ১৭ রান করেন এই ওপেনার। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

নবম ওভার করতে আসা ইমাদ ওয়াসিমের বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার ড্যারিল মিচেল। ২০ বলে ১ চার ও ২ ছক্কায় ২৭ রান করেন এই ব্যাটার।ভাঙ্গে ১৮ রানের জুঁটি।

জেমস নিশাম ব্যাট করতে নেমে ১ রান করে ফিরেন হাফিজের বলে। দলীয় রান তখন ৯ ওভার ১ বলে ৫৬ রান। পঞ্চম উইকেটে ডেবন কনওয়ে ও উইলিয়ামসনের ব্যাটে ঘুরে দাড়াঁতে চেয়েছিল ব্যাক্ল ক্যাপসরা। কিন্তু তা বেশিদুর আগাতে পারেনি উইলিয়ামসন রান আউটে কাঁটা পড়লে। দারুণ থ্রোতে রান আউট করেন হাসান আলী। ভাঙ্গে ৩৪ রানের জুঁটি।

আঠারতম ওভার করতে আসা হারিস রউফের প্রথম বলে  ২৭ রান করে ডেবন কনওয়ে ফেরার তার তৃতীয় বলে ১৩ রান করে গ্লেন ফিলিপসও আউট হন । ভারতের বিপক্ষে অসাধারণ বোলিং করা শাহীন আফ্রিদি তার শেষ ওভারের শেষ বলে টিম সেফার্ট সাজঘরে পাঠান।

শেষ ওভারে শেষ বলে ৬ রান করে রউফের বলে স্যাটনার ফিরলে ৮ উইকেটে ১৩৪ রানে থামে তারা। হারিস রউফ নেন ৪ ওভারে ২২ রান খরচায় ৪ উইকেট।এটি তার ক্যারিয়ার বেস্ট বোলিং।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড আগে ব্যাট করে: ২০ ওভারে ১৩৪/৮(মিচেল ২৭,উইলিয়ামসন ২৫,কনওয়ে ২৭,হারিস রউফ ২২/৪)।

পাকিস্তান : ১৮.৪ওভারে ১৩৫( মো:রিজওয়ান ৩৩,মালিক ২৬, আসিফ ২৭,ইশ সোধি ২৮/২)

ম্যাচ সেরা : ২২ রান দিয়ে ৪ উইকেট নেয়া পাকিস্তানের হারিস রউফ।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ