31 C
আবহাওয়া
১২:১৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে জশনে জুলুসে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

চট্টগ্রামে জশনে জুলুসে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

চট্টগ্রামে জশনে জুলুসে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

বিএনএ, চট্টগ্রাম: পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীতে জশনে জুলুস অনুষ্ঠিত হতে যাচ্ছে। ধর্মীয় ভাবগাম্ভীর্য, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সাথে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপনকালীন সময়ে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লীদের সমাগমে উক্ত জশনে জুলুস নির্ধারিত রুট অভিমুখে প্রদক্ষিণ করবে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম নগরীতে জশনে জুলুস (আনন্দ র‌্যালি) অভিমুখী সড়কে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

জশনে জুলুসের রুটসমূহ: চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা-বিবিরহাট (বামে মোড়)- মুরাদপুর-মির্জারপুল-পাঁচলাইশ থানার মোড় (বামে মোড়), কাতালগঞ্জ-অলি খাঁ মোড়-কেয়ারী মোড়-চট্টগ্রাম কলেজ-গণি বেকারী (ডানে মোড়)-খাস্তগীর স্কুল (ডানে মোড়)-আসকার দিঘী-কাজির দেউরী (ডানে মোড়)-আলমাস (বামে মোড়)-ওয়াসা (ডানে মোড়)-জিইসি মোড়-২নং গেইট-মুরাদপুর (বামে মোড় -বিবিরহাট-জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণ।

ডাইভারশন পয়েন্টসমূহ: জশনে জুলুস চলাকালে নগরীর বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, পাঁচলাইশ থানার মোড়, মেডিকেল থেকে অলি খাঁ রোডের মুখ, তেলিপট্টি মোড়, চকবাজার থানা রোডের মুখ, সিজিএস স্কুল মোড়, প্যারেড কর্ণার, গণি বেকারী মোড়, জামালখান মোড়, চেরাগী পাহাড় মোড়, সার্সন রোডের মুখ, নেভাল এভিনিউ, স্টেডিয়াম গোল চত্বর, আলমাস সিনেমা মোড়, চট্টেশ্বরী মোড়, এসএইচ খান ফিলিং স্টেশন (ওয়াসা), জিইসি মোড়, ষোলশহর ২নং গেইট, মুরাদপুর রোডের মুখে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে।

পার্কিং ব্যবস্থাপনা: জশনে জুলুসে চট্টগ্রামের বিভিন্ন উপজেলাসহ অন্যান্য অঞ্চল থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের বহনকারী যানবাহনসমূহ মুসল্লীদের নামিয়ে দিয়ে উল্লিখিত পার্কিং পয়েন্ট সমূহের মধ্যে স্ব-স্ব সুবিধাজনক নিকটবর্তী স্থানে পার্কিং করবে। নগরীর ফিরিঙ্গীবাজার বালুর মাঠ, সিআরবি সাত রাস্তার মাথা, পলোগ্রাউন্ড মাঠ, কদমতলী-শুভপুর বাস টার্মিনাল, অক্সিজেন মোড়, বায়েজিদ লিংক রোড, আমবাগান শহীদ শাহজাহান মাঠ, বহদ্দারহাট বাস টার্মিনাল, নূর নগর হাউজিং মাঠ, এক কিলোমিটার এবং অলংকার মোড় পার্কিং স্থান হিসেবে ব্যবহার করবে। পার্কিংয়ের বিষয়ে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ক্ষেত্রে অনুমোদন গ্রহণের ব্যবস্থা করবেন। উক্ত র‌্যালি চলাচলের রুটে কোন প্রকার যানবাহন পার্কিং করে র‌্যালি চলাচলে বিঘ্ন সৃষ্টি করা যাবে না।

আরও পড়ুন:

চট্টগ্রামে তাহের শাহের নেতৃত্বে জশনে জুলুস ২৮ সেপ্টেম্বর

জশনে জুলুস চলাকালীন সাময়িক সময়ের জন্য বর্ণিত রুটে যান চলাচল বন্ধ থাকবে বিধায় স্বাভাবিক যান চলাচলের ক্ষেত্রে সকলকে র‌্যালি চলাচলের রাস্তাসমূহ এড়িয়ে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে অনুষ্ঠিতব্য জশনে জুলুস ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের নিমিত্তে সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে বর্ণিত ব্যবস্থাপনা, পরামর্শ অনুসরণ ও মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

উক্ত ধর্মীয় অনুষ্ঠান জশনে জুলুস যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক বিভাগ সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ