31 C
আবহাওয়া
১২:০৩ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণায় সাত গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

নেত্রকোণায় সাত গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

নেত্রকোণায় সাত গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

বিএনএ, নেত্রকোণা: নেত্রকোণায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন। মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের জনতাবাজারের পাশের ফসলী জমিতে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয়ে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রফিক, গণি মিয়া ও সিয়াম নামের তিনজনকে আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া আছিরুল, নয়ন, মেজান ও মনির নামের চারজন মদন উপজেলা হাসপাতাল এবং পারভেজ, ইনছান, নিজাম, হান্নান, মাছুম, ইরান ও সেলিম নামের সাতজনকে পার্শ্ববর্তী তাড়াইল উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা বিভিন্নস্থানে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, পরস্পরের জমি দখল ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নায়েকপুর ইউনিয়নের সাত গ্রামের বাসিন্দাদের মাঝে দুইটি পক্ষের জন্ম নেয়। তন্মধ্যে নোয়াগাঁও, পাঁচআলমশ্রী, বাউশা ও তালুকনাই গ্রামের লোকজন মিলে একটি জোট বাঁধে। তাদের বিপক্ষে জোট বাঁধে আলমশ্রী, দেওয়ানপাড়া ও মাখনা গ্রামের লোকজন। অনেকদিন যাবত দ্বন্দ্ব চলে আসছে। তাদের মাঝে প্রায়শ: উত্তেজনা দেখা দেয়। একপক্ষের লোকজন দ্বারা অন্যপক্ষের লোকজনদের মারধরের ঘটনাও ঘটে। এসব বিষয়াদি নিয়ে মঙ্গলবার দুইপক্ষের শত শত ব্যক্তি দেশীয় অস্ত্রাদি নিয়ে পরস্পরের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় আহত হয় অর্ধশতাধিক গ্রামবাসী। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন:

নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল

মদন থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ তাওহীদুর রহমান বলেন, সংঘর্ষের ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ আলম মিয়া বলেন, নায়েকপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের দুইপক্ষের লোকজনের মধ্যে কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছিল। বিষয়টি নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হয়েছিল। একপক্ষ সাড়া না দেওয়ায় তা করা সম্ভব হয়নি।

বিএনএনিউজ/ ফেরদৌস আহমাদ বাবুল/ বিএম

Loading


শিরোনাম বিএনএ