23 C
আবহাওয়া
৭:৩৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহ মেডিকেলে ভর্তি ১৮ ডেঙ্গু রোগী

ময়মনসিংহ মেডিকেলে ভর্তি ১৮ ডেঙ্গু রোগী

ময়মনসিংহ মেডিকেলে ভর্তি ১৮ ডেঙ্গু রোগী

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। তবে, সবাই ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

মমেক সুত্র জানায়, গত ১৬ সেপ্টেম্বর এক নারীসহ ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন। তবে, গত ১০ দিনের ব্যবধানে তা বেড়ে দাড়িয়েছে ১৮ জনে। ১৮ জনের মাঝে ১৬ জন পুরুস ও ২ জন নারী রয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকালে মমেক হাসপাতালের ১৪ নাম্বার ওয়ার্ডে ঘুরে কথা হয় নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার নাহিদুল ইসলামের (২১) সাথে।

তিনি বলেন, আমি ঢাকার ধানমন্ডি এলাকায় থেকে লেখাপড়া করি। সম্প্রতি আমার জ্বর ও শরীর ব্যথা অনুভব করি। সেখানে গুরুতর অসুস্থ হয়ে পড়লে নিজের বাড়িতে ফিরে আসি। বাড়িতে ফিরে চিকিৎসকের পরামর্শ নিয়ে দুর্গাপুরে পরীক্ষা করলে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। দিন দিন আমার অবস্থা আরও খারাপ হতে থাকলে গত বুধবার হাসপাতালে ভর্তি হই। তবে, এখন অবস্থার অবনতি বা উন্নতি কিছুই বুজতে পারছি না।

একই ওয়ার্ডে ভর্তি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রফিকুল ইসলাম (৪০)। তিনি বলেন, আমি ঢাকার উত্তরায় থেকে রেন্ট’এ কারের ব্যবসা করি। সম্প্রতি জ্বর ও শরীর ব্যথা অনুভব করলে বাড়িতে ফিরে আসি। গাজীপুরে পরীক্ষা করালে ডেঙ্গু আক্রান্ত হওয়ার বিষয়টি জানতে পেরে গতকাল রবিবার এখানে ভর্তি হই। ভাল বা মন্দ কিছু বুজতে পারছি না।

মমেক হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ফোকাল পারসন কায়সার হাসান খান বলেন, ১০ দিনের ব্যবধানে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। যারা ভর্তি হয়েছেন সবাই ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে এখানে ভর্তি হয়েছেন।

বিএনএ/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ