25 C
আবহাওয়া
৮:৩৯ পূর্বাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » ইডেন ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত, বহিষ্কার ১৬

ইডেন ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত, বহিষ্কার ১৬

ইডেন কলেজ ছাত্রলীগ

বিএনএ ডেস্ক: সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের সাথে বিরোধীপক্ষের সংঘর্ষের ঘটনায় ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে কলেজ ছাত্রলীগ কমিটির ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকবে।

ছাত্রলীগের বিজ্ঞপ্তি
ছাত্রলীগের বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলা ভঙ্গের দায়ে প্রাথমিক তথ্য প্রমাণের ভিত্তিতে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা, সূচনা আক্তারকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।

ইডেন কলেজ ছাত্রলীগ
ইডেন কলেজ ছাত্রলীগের সংঘর্ষ

কেন্দ্রীয় ছাত্রলীগ জানায়, অধিকতর তদন্তের মাধ্যমে এই বিশৃঙ্খলার সঙ্গে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

২২ সেপ্টেম্বর ইডেন ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে ‘সিট বাণিজ্য ও চাঁদাবাজির’ অভিযোগ এনে গণমাধ্যমে বক্তব্য দেন শাখা সংগঠনের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। এঘটনায় শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে ছাত্রীনিবাসের একটি কক্ষে তাকে আটকে রেখে মারধর করার অভিযোগ উঠে।

সেদিন মধ্যরাতে ছাত্রলীগের নেতাকর্মীদের একাংশ ইডেন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে। এতে ক্যাম্পাসে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার বহিষ্কার দাবি করেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীঘ দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। তদন্ত কমিটির সদস্য করা হয়, ইডেন কলেজ ছাত্রলীগের দায়িত্বে থাকা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি তিলোত্তমা শিকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশিকে।

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি গ্রুপের বিরোধীপক্ষের সংবাদ সম্মেলন
ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি গ্রুপের বিরোধীপক্ষের সংবাদ সম্মেলন

তবে বিক্ষোভকারীরা তদন্ত কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করে তাদের অবাঞ্চিত ঘোষণা করেন।  রোববার দুপুরে বিরোধীপক্ষ সংবাদ সম্মেলন করে ইডেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককেও অবাঞ্চিত ঘোষণা করেন। পাশাপাশি তাদের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে সাংগঠনিক ব্যবস্থা না নিলে গণপদত্যাগের হুঁশিয়ারি দেন।

পরে বিকেলে শাখা ছাত্রলীগের সভাপতি সংবাদ সম্মেলন করতে গেলে আবারও সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। প্রায় ঘণ্টাখানেক ধরে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এসময় ইডেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মারধরের শিকার হন। পরে পুলিশের সহায়তায় তাদেরকে সেখান থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রাজধানীর ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ