27 C
আবহাওয়া
৯:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

চা বাগান

বিএনএ ডেস্ক: দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে গত ৯ আগস্ট থেকে কর্মসূচি পালন করছেন চা শ্রমিকরা। এবিষয়ে এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। বিষয়টি সমাধানে এবার চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৭ আগস্ট) গণভবনে চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেছেন।

মজুরি বাড়ানোর জন্য বাগান মালিক, মজুরি বোর্ড, চা-শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে ঢাকা ও শ্রীমঙ্গলে কয়েক দফা বৈঠক হয়েছে ইতোমধ্যে। এতে দৈনিক মজুরি ২৫ টাকা বাড়িয়ে ১৪৫ টাকা করার সিদ্ধান্ত হয়। কিন্তু সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে শ্রমিকরা আন্দোলন অব্যাহত রেখেছেন। তারা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে বললেই কেবল কাজে ফিরতে রাজি আছেন তারা। প্রশাসনের অন্য কারো কথায় তারা কাজে যোগ দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছে।

বুধবার (২৪ আগস্ট) হবিগঞ্জ উপজেলা হলরুমে বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৪টি বাগানের পঞ্চায়েতদের নিয়ে বৈঠক করেন জেলা প্রশাসন। বৈঠকে জেলা প্রশাসক ইশরাত জাহান হাত জোড় করে বলেন, প্রধানমন্ত্রীর উপর আস্থা ও বিশ্বাস রেখে আপনারা কাজে যোগদান করুন। প্রধানমন্ত্রী বিদেশ থেকে দেশে ফিরে আগামী দুর্গাপুজার আগেই আপনাদের সঙ্গে কথা বলবেন এবং আপনাদের মজুরির বিষয়ে একটি ঘোষণা দিবেন। কিন্তু তাতে শ্রমিকরা সাড়া দেননি। তাদের মজুরি ৩০০ টাকায় অনড় থাকেন শ্রমিকরা।

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা মা বলি। আমাদের মা যদি ভিডিও বার্তা বা অন্য কোনো মাধ্যমে নিজের মুখে আমাদেরকে কাজে ফিরে যেতে বলেন, তাহলে আমরা কাজে ফিরে যাব। শ্রমিকরা কাউকে বিশ্বাস করতে চাইছে না। শ্রমিকরা বলছে, প্রধানমন্ত্রীর কথা বলে মিথ্যা আশ্বাস দিয়ে তাদের কাজে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ