26 C
আবহাওয়া
৭:৫৬ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দুই পুঁজিবাজারে সূচকের সাথে কমেছে লেনদেন

দুই পুঁজিবাজারে সূচকের সাথে কমেছে লেনদেন


বিএনএ,ঢাকা:দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৬ আগস্ট) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেনও কিছুটা কমেছে। একইসঙ্গে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

                পুঁজিবাজারের আজকের খবর

বৃহস্পতিবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচক ২৭.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৫১.৩২ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৬.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪৫৩.৪৩ পয়েন্টে। একইভাবে ডিএসই শরিয়াহ সূচক ৬.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৮৭.৩২ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ২৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। ডিএসইতে এদিন ২ হাজার ২১৭ কোটি ৪৬ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩০০ কোটি টাকা কম।

                                 

                     পুঁজিবাজার নিউজ

        

বৃহস্পতিবার অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৭১.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৯৫৩ পয়েন্টে। এদিকে সার্বিক সিএএসপিআই সূচক ১২০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৯৩৬.৭৫ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ২১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। দিন শেষে সিএসইতে ৮৪ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৫ কোটি টাকা কম।

বিএনএ নিউজ২৪ডটকম / এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ