28 C
আবহাওয়া
১১:৫৯ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা:  চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

করোনা:  চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

করোনা: চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ জন নগরীর আর বাকি ৩ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ১ হাজার ২০৩ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে ৬৮০ জন নগরীর এবং ৫২৩ জন উপজেলার বাসিন্দা।

একই সময়ে নতুন করে ৩০৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে । এদের মধ্যে ১৬৬ জন নগরীর আর ১৪০ জন উপজেলার বাসিন্দা।ফলে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৯৮ হাজার ২৬৮ জনে । তার মধ্যে ৭১ হাজার ৬৩৪ জন নগরের আর ২৬ হাজার ৬৩৪ জন উপজেলার বাসিন্দা। এছাড়া,  চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১০টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ১ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা হয়। জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ১৪ উপজেলায় ১৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারী উপজেলায়। যেখানে ২৪ ঘণ্টায় ২৭ জন করোনা রোগী পাওয়া গেছে।

এদিকে, দক্ষিণ চট্টগ্রামের ৭ উপজেলার চেয়ে দ্বিগুণ শনাক্ত হয়েছে উত্তর চট্টগ্রামের ৭ উপজেলায়। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ চট্টগ্রামে নতুন করে ৪৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে উত্তর চট্টগ্রামে করোনা পজিটিভ হন ৯৪ জন!

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদফতর। ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী পাওয়া যায়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ