23 C
আবহাওয়া
৯:২৬ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » পিছিয়ে গেল বিএনপি-আওয়ামী লীগের সমাবেশ

পিছিয়ে গেল বিএনপি-আওয়ামী লীগের সমাবেশ

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বে এসব সমাবেশ হবে

বিএনএ, ঢাকা: নয়াপল্টনে মহাসমাবেশের জন্য বিএনপি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো পুলিশের অনুমতি না পাওয়ায় নিজ নিজ দলের সমাবেশের দিন পিছিয়ে দিয়েছে।

বুধবার (২৬ জুলাই) রাতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আশা করি, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে চলমান গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসাবে আয়োজিত এই মহাসমাবেশ অনুষ্ঠানে সরকার কিংবা সরকারের কোনো প্রতিষ্ঠান বাধা সৃষ্টি করবে না। বৃহস্পতিবারের (২৭ জুলাই) পরিবর্তে আগামী শুক্রবার (২৮ জুলাই) সাপ্তাহিক ছুটির দিনে বেলা ২টায় নয়াপল্টনে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানে ২৭ জুলাই মহাসমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু পুলিশ তাদেরকে (বিএনপি) গোলাপবাগ মাঠ দেখতে বলেছে।

অন্যদিকে আওয়ামী লীগও তাদের সমাবেশের দিন পিছিয়েছে। শুক্রবার (২৮ জুলাই) যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ এই যৌথ শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে।

বুধবার (২৬ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। তিনি বলেন, শুক্রবার পুরনো বাণিজ্যমেলার মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বৃহস্পতিবার শান্তি সমাবেশের অনুমতি চেয়েছিল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। সেখানে অনুমতি না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশের জন্য আবেদন করে সেখানেও অনুমতি মেলেনি তাদের।

ফলে শান্তি সমাবেশ আগাঁরগাওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে আয়োজনের বিষয়ে চিন্তা করা হয়।

এ বিষয়ে বিপ্লব বড়ুয়া বলেন, আগারগাঁওয়ের বাণিজ্য মেলা মাঠটি সমাবেশের জন্য উপযোগী নয়। মাঠটিকে ব্যবহার উপযোগী করার জন্য এক দিন সময় প্রয়োজন। এ জন্য আমাদের শান্তি সমাবেশ এক দিন পিছিয়ে শুক্রবার (২৮ জুলাই) করা হয়েছে।

এর আগে, রাত ৯টার দিকে আগারগাঁওয়ে অবস্থিত বাণিজ্য মেলার (পুরনো) মাঠটি পরিদর্শনে যান আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ