34 C
আবহাওয়া
১২:১১ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপিকে গোলাপবাগে সমাবেশের পরামর্শ ডিএমপির

বিএনপিকে গোলাপবাগে সমাবেশের পরামর্শ ডিএমপির


বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের দাবিতে বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীর নয়াপল্টন এলাকায় সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করেছিল বিএনপি। তবে ডিএমপি রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশ করার জন্য পরামর্শ দিয়েছে।

বুধবার (২৬ জুলাই) ডিএমপির পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বৃহস্পতিবার যেহেতু কর্মদিবস, সে কারণেই নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দিতে চান না তারা।

তিনি বলেন, তাদের এখনো কোথাও অনুমতি দেয়া হয়নি। সোহরাওয়ার্দী উদ্যানের ব্যাপারে হাই কোর্টের একটা অবজারভেশন আছে। আমরা তাদের গোলাপবাগ মাঠ দেখতে বলেছি।

সরকারের পদত্যাগের ‘এক দফা’ দাবিতে ঢাকায় বিএনপির এই মহাসমাবেশের ঘোষণা আসে গত ২২ জুলাই। সেদিন দলের তিন সংগঠনের ‘তারুণ্যের সমাবেশে’ থেকে বিএনপি মহসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে জানা যায়, গোলাপবাগ মাঠটির আয়তন ৪ দশমিক ৫২ একর। এটি সোহরাওয়ার্দী উদ্যানের তুলনায় অনেক ছোট। সোহরাওয়ার্দী উদ্যানের আয়তন প্রায় ৬৮ একর। ২২ জুলাই এই উদ্যানে তারুণ্যের সমাবেশ করে বিএনপি। সেখানেই ২৭ জুলাইয়ের সমাবেশের ঘোষণা দেয়া হয়।

এদিকে আজ সকালে ঢাকার একটি অনুষ্ঠানে রাজধানীতে কয়েকটি রাজনৈতিক দলকে সমাবেশ করার অনুমতি দেয়া হবে বলে জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, তবে সমাবেশে কোনো লাঠিসোঁটা ও ব্যাগ নিয়ে আসা যাবে না।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, মানুষকে কষ্ট না দিয়ে রাজনৈতিক দলগুলোর সমাবেশ করা উচিত। ভবিষ্যতে হয়তো এমন সময় আসবে যে জনগণ অতিষ্ঠ হয়ে গেলে এসব কর্মসূচিতে নিষেধাজ্ঞা আরোপ করা লাগতে পারে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ