31 C
আবহাওয়া
১:৪৩ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলকে উড়িয়ে আর্জেন্টিনার শিরোপা জয়

ব্রাজিলকে উড়িয়ে আর্জেন্টিনার শিরোপা জয়

ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছরের শিরোপা ক্ষরা মোচন হয়েছে কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে। সেই সাথে মিলেছে লিওনেল মেসির ক্যারিয়ারের পূর্ণতা। এরপর থেকেই দারুণ ছন্দে আছে আলবিসেলেস্তের দল, অব্যাহত রেখেছে প্রীতি ম্যাচে জয়ের ধারা। সম্প্রতি এশিয়া সফরেও অস্ট্রেলিয়া এবং ইন্দোনেশিয়ার সাথে জয়ী হয়েছে তারা।

এদিকে কনমেবল আয়োজিত টুর্নামেন্টে সিনিয়রদের মতই দুর্দান্ত পারফরম্যান্স করছে জুনিয়ররা। গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ড্রয়ের পর সেমিতে ভেনেজুয়েলাকে উড়িয়ে ফাইনালে ওঠে তারা। শিরোপা নির্ধারণী ম্যাচেও ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা।

লাতিন আমেরিকার দেশগুলোর ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আয়োজন করেছে অনূর্ধ্ব-১৭ ফুটসাল ফুটবলের। পুরো টুর্ণামেন্ট জুড়েই দুরন্ত খেলেছে আর্জেন্টাইন যুবারা। গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে জয়ী হলে সম্ভাবনা ছিল শীর্ষে থেকে সেমিতে যাওয়ার। তবে সে ম্যাচে ডড় করে তারা। এরপর সেমিতে ভেনিজুয়েলাকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে ফাইনালে পা রাখে তারা। এদিকে শেষ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ হয় আসর জুড়ে উড়তে থাকা ব্রাজিল।

সেলেসাও যুবারাও এ আসরে খেলেছে দুর্দান্ত। উরুগুয়ের জালে গ্রুপ পর্বে দিয়েছে ৭ গোল, সেমিতে কলম্বিয়াকে হারিয়েছে ৩ গোলে। তবে আর্জেন্টিনার কাছে গ্রুপ পর্বে ড্র করলেও ফাইনালে আর পারেনি তারা। হেরেছে ১ গোলের ব্যবধানে।

রোববার দিবাগত রাতে প্যারাগুয়ের লুক শহরে অলিম্পিক কমিটি মাঠে কাল শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই কাল আধিপত্য বিস্তার করেছিল সেলেসাও যুবারাই। যার ফলে প্রথমার্ধ্বের ১২ মিনিটেই গোলের দেখা পায় তারা। আন্দ্রের গোলে এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ঘুরে দাঁড়াবার বার্তা দেয় আলবিসেলেস্তে যুবারা।

দ্বিতীয়ার্ধ্বের ১২ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। বেত্তনির গোলে সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে তারা। এদিকে ব্রাজিলও তখন বাড়িয়েছে আক্রমণের মাত্রা। ম্যাচ শেষ হবার পাঁচ মিনিট আগে ক্যাসকোর গোলে ১ গোলে লিড নেয় আর্জেন্টাইন যুবারা। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়ায় জয়ী হয় আর্জেন্টিনা।

এবারের আসরে চ্যাম্পিয়ন হবার মাধ্যমে ফুটসাল টুর্নামেন্টে ব্রাজিলের একচেটিয়া আধিপত্য শেষ করলো আলবিসেলেস্তে দল। সেই সাথে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয়ে শিরোপা উঁচিয়ে ধরলো তারা।

বিএনএনিউজ২৪/ এমএইচ/এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ