34 C
আবহাওয়া
১২:৩৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

ইবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

ইবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

বিএনএ, ইবি : মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।শুক্রবার (২৬ মার্চ) দিবসটি উদযাপন উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। এসময় বিশ্ববিদ্যালয়ের স্ব স্ব হলে পতাকা উত্তোলন করেন হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

পতাকা উত্তোলন শেষে উপাচার্যের নেতৃত্বে এক সংক্ষিপ্ত র‍্যালির শেষ করে শহীদ স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, সহায়ক কর্মচারী সমিতি, অফিসার্স এসোসিয়েশন, টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন হল, অনুষদ, বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন, ইবি শাখা ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন, ইবি রিপোর্টার্স ইউনিটিসহ অনান্য সাংবাদিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।পরে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা পরিদর্শন করেন।

বেলা সাড়ে ১১ টার দিকে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের পাশে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে মুক্তিযুদ্ধ কর্ণারে “বাংলাদেশ মুক্তিযুদ্ধ জ্ঞানকোষ” বই প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিএনএ/ তারিক, ওজি 

Loading


শিরোনাম বিএনএ