34 C
আবহাওয়া
১১:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে ৪ জন নিহত

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে ৪ জন নিহত

হাটহাজারীতে পুলিশ-হেফাজত সংঘর্ষে ৪ জন নিহত

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে হেফাজত কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চারজন নিহত হয়েছে। এদের মধ্যে হাটাহাজারী মাদরাসার তিন ছাত্র ও এক পথচারী রয়েছেন। নিহতরা হলেন- কুমিল্লার মনোহর গঞ্জের মো. রবিউল ইসলাম (২০),  মাদারিপুরের মো. মেহরাজুল ইসলাম (২২), হাটহাজারীর মো. জসিম (২০) ও ময়মনসিংহের গফরগাঁওয়ের মো. আব্দুল্লাহ মিজান(২৩)।

শুক্রবার (২৬ মার্চ) দুপুর সাড়ে ৩টায় বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শিলব্রত বড়ুয়া বলেন, হাটহাজারী থেকে গুলিবিদ্ধ চারজনকে চমেক হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এদের মধ্যে তিনজন হাটহাজারী মাদরাসার ছাত্র ও একজন পথচারী বলে প্রাথমিকভাবে জানা গেছে। আহত অর্ধশতাধিক হেফাজতের নেতাকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, ঢাকায় বায়তুল মোকাররমে পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এর প্রতিবাদে ছাত্ররা মিছিল বের করলে পুলিশ গুলি করেছে। আমাদের তিন ছাত্রসহ ৪জন নিহত হয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

হাটহাজারী থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজত অনুসারীরা মিছিল করার চেষ্টা করে। এ সময় পুলিশ বাধা দিলে তারা হাটহাজারী থানায় প্রবেশ করে ব্যাপক ভাঙচুর চালায়। সংঘর্ষ চলাকালে রাস্তায় পুলিশ অবস্থান নিলে হাটহাজারী মাদরাসা থেকে অনুসারীরা অবস্থান নিয়ে ইট-পাটকেল ছোড়ে।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বিক্ষোভকে কেন্দ্র করে  শুক্রবার ( ২৬ মার্চ) বাদ জুমা হাটহাজারী মাদরাসা এলাকায় পুলিশের সঙ্গে হেফাজতে ইসলাম কর্মীদের সংঘর্ষ হয়।

বিএনএনিউজ

Loading


শিরোনাম বিএনএ