29 C
আবহাওয়া
৪:৩২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা সম্পন্ন

চুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা সম্পন্ন

চুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা সম্পন্ন

বিএনএ, চুয়েট: শেষ হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কম্পিউটার ক্লাব আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড স্টর্ম ১.০ ‘। এতে চ্যাম্পিয়ন হয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের দল “ব্র্যাক ইউ ক্রোজ”।

দুইদিন ব্যাপী অনুষ্ঠিত প্রোগ্রামিং প্রতিযোগিতার শেষ দিনে শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় প্রতিযোগিতা শুরু হয়। এসময় দেশের ৫৫টি বিশ্ববিদ্যালয়ের মোট ১০০টি দল অংশগ্রহণ করেন। প্রতি দলে ৩জন করে মোট ৩০০জন প্রোগ্রামার তাদের প্রতিভা প্রদর্শন করেন।

বিকাল সাড়ে তিনটায় প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এছাড়াও গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

এরপর, ১০টি দলকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় এবং মোট ১ লক্ষ ৬৫ হাজার টাকা পুরষ্কার হিসেবে প্রদান করা হবে। যার মধ্যে প্রথম স্থান অধিকারী দল পায় ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থানীয় দল ৩০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারী দল পায় ২০ হাজার টাকা।

এই আয়োজন সম্পর্কে চুয়েট কম্পিউটার ক্লাবের সাধারণ সম্পাদক মো. আশরাফুল আলম পাভেল বলেন, চুয়েট কম্পিউটার ক্লাবের পক্ষ হতে জাতীয় পর্যায়ের এটিই প্রথম প্রোগ্রামিং প্রতিযোগিতা। ভবিষ্যতে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য যারা সার্বিক সহযোগিতা করেছেন, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

বিএনএনিউজ/ মোহাম্মদ ইয়াসির আফনান/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ