32 C
আবহাওয়া
৯:১৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » যবিপ্রবি দিবস পালিত

যবিপ্রবি দিবস পালিত


বিএনএ, যবিপ্রবি : বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের যশোর জেলার প্রথম ও একমাত্র পাবলিক বিশ্ববিদ্যালয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ২০০৭ সালের ২৫ জানুয়ারি পথ চলা শুরু হয় এই নবীন বিশ্ববিদ্যালয়ের। বিশ্ববিদ্যালয় হিসেবে নবীন হলেও শিক্ষা ও গবেষণায় অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বিশ্ববিদ্যালয়টি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পথ আলপনা, কেক কাটা, পিঠা উৎসব ও আলোচনা সভাসহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে দিবসটি পালিত হয়। দিবসটির সূচনা হয় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে।পরবর্তীতে যবিপ্রবি উপাচার্য ও একুশে পদকপ্রাপ্ত বিজ্ঞানী প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার হোসেনসহ অন্যান্য অতিথিরা মিলে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরে বেলুন উড়ানো ও ফিতা কাটার মাধ্যমে পিঠা উৎসবের সূচনা করেন এবং  স্টলসমুহ পরিদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে বিশ্ববিদ্যালয় সামাজিক উন্নয়ন অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ আনোয়ার হোসেন।তিনি বলেন ২৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে এখন পর্যন্ত আপনারা যারা আমাকে সহযোগিতা করেছেন তাদের প্রতি শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। আগামীতেও আশা করি আপনাদের সহযোগিতায় এই বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে।তিনি আরও বলেন বিজ্ঞান চর্চার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের অবশ্যই সংস্কৃতি মনা হতে হবে এবং ইতিহাস সম্পর্কে জানতে হবে তাহলেই তোমরা মানুষের মতো মানুষ হতে পারবে। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন,চেয়ারম্যান কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

বিএনএ/আরাফাত/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ