30.3 C
আবহাওয়া
৭:১০ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনের সময় বন্ধ থাকবে যেসব যান

নির্বাচনের সময় বন্ধ থাকবে যেসব যান

যানবাহন

বিএনএ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোন কোন যানবাহন চলতে পারবে না, তা জানিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে নির্দেশনা পাঠিয়েছে ইসি। ইসির এ নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ক্ষমতা দেওয়ার জন্য বলা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, ৫ জানুয়ারি রাত ১২টা থেকে ৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচল। আর ৬ জানুয়ারি রাত ১২টা থেকে ৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস এবং ট্রাক চলাচল বন্ধ থাকবে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষকরা যানবাহন ব্যবহার করতে পারবেন। চিকিৎসা ও অনুরূপ কাজে ব্যবহৃত সব ধরনের যানবাহন নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

আত্মীয়স্বজনের জন্য বিমানবন্দরে যাওয়া, বিমানবন্দর থেকে যাত্রী বা আত্মীয়স্বজনসহ নিজ বাসস্থানে অথবা আত্মীয়স্বজনের বাসায় ফিরে যাওয়ার জন্য ব্যবহৃত যানবাহন (টিকিট বা অনুরূপ প্রমাণ প্রদর্শন সাপেক্ষে) চলতে পারবে।

সাংবাদিকতা, ভোট পর্যবেক্ষণ অথবা জরুরি কোনো কাজে রিটার্নিং অফিসারের অনুমোদন সাপেক্ষে মোটরসাইকেল চালানো যাবে। অনুমোদন সাপেক্ষে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচাররীরা মোটরসাইকেল চালাতে পারবেন বলে নির্দেশনায় উল্লেখ করা হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ