35 C
আবহাওয়া
১০:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » খুলনা-বরিশাল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

খুলনা-বরিশাল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

খুলনা-বরিশাল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

বিএনএ ডেস্ক: ঘূর্ণিঝড় সিত্রাং-এর তাণ্ডবে ফরিদপুরে মহাসড়কে গাছ উপড়ে পড়ায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে গাছগুলো অপসারণ করে দুটি মহাসড়কের পরিস্থিতি অনেকটা স্বাভাবিক করা হয়েছে।

সোমবার রাত ২টা থেকে সীমিত পর্যায়ে ওই দুই পথেই বাস চলাচল শুরু হয়। পাশাপাশি মহাসড়ক থেকে গাছ কেটে অপসারণ করার প্রক্রিয়াও অব্যাহত রয়েছে।

রাতে ভাঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর আলম জানান, ভাঙ্গা থেকে ভাটিয়াপাড়া পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের অন্তত ৫০টি জায়গায় গাছ অপসারণ করতে হয়েছে। রাতে নগরকান্দা উপজেলার জয় বাংলার মোড় এলাকায় উপড়ে পড়া গাছ কাটা হয়।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, পুলিশ ও নগরকান্দা ফায়ার সার্ভিসের সদস্যরা ঢাকা-বরিশাল মহাসড়কে উপড়ে পড়া গাছগুলো অপসারণ করেছে।

সোমবার রাত সাড়ে ৮টা থেকে ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ঢাকা-বরিশাল মহাসড়ক এবং ভাঙ্গা থেকে গোপালগঞ্জ পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের অন্তত ৮০ কিলোমিটার পথের বিভিন্ন জায়গায় গাছ উপরে পড়ায় মহাসড়ক দুটিতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ঢাকা-বরিশাল মহাসড়কের তালমা, পুকুরিয়া ভাঙ্গা থেকে গোপালগঞ্জ এর ভাটিয়াপাড়া পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের মাঝরা, মাঝিগাতী, রিসাতলা, জয়বাংলা, কাইলার মোড়, মনসুরাবাদসহ অন্তত ২৫টি জায়গায় গাছ উপড়ে পড়ে।

গাছ পড়া ছাড়াও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। তবে যান চলাচল শুরু হওয়ায় দুর্ভোগ কমতে শুরু করেছে বলে জানিয়েছেন যাত্রীরা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ