36 C
আবহাওয়া
১০:১৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে মাদক মামলায় দুই কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রামে মাদক মামলায় দুই কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রামে মাদক মামলায় দুই কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৫ জুলাই) চট্টগ্রাম ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এ রায় দেন।

দণ্ডিত দুই কারবারি হলেন- ময়মনসিংহের সদর উপজেলার আকুয়া গ্রামের গন্ডপাবন্দের বাড়ির মো. নুরুল ইসলামের ছেলে মাসুম মিয়া (৪২) ও একই থানার বলাশপুর মধ্যপাড়া গ্রামের আবদুল খালেকের ছেলে আলম হোসেন (৩২।

আদালত সূত্র জানায়, চট্টগ্রামের পটিয়া থানায় ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সরওয়ার আলম ওই দুই মাদক কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে হাজির ছিলেন। পরে আদালতের নির্দেশে সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৪ মে বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাইপাস রাস্তার মাথা পটিয়া বাস টার্মিনাল এলাকা থেকে ট্রাকযোগে মাদক পরিবহন করার অভিযোগে ড্রাইভার মো. মাসুম মিয়া ও সহযোগী মো. আলম হোসেনকে গ্রেপ্তার করে পটিয়া থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় পটিয়া থানার এসআই সঞ্জয় কুমার ঘোষ বাদী হয়ে মাদক আইনে মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে পুলিশ দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। সাক্ষী প্রমাণের ভিত্তিতে এই আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত সন্তুষ্ট হয়ে এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। সহযোগিতা করেন অতি: পিপি অ্যাডভোকেট ভূপাল চন্দ্র চৌধুরী।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ