28 C
আবহাওয়া
১০:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি আরও ৬০ জন

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি আরও ৬০ জন


বিএনএ ডেস্ক: ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আরও ৬০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (২৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এর আগে শনিবার (২৪ জুলাই) ৬৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৪০ জনই ঢাকার বাসিন্দা। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ২০ জন রোগী ভর্তি হয়েছেন। নতুন ৬০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭৬ জনে। তাদের মধ্যে ২১২ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৬৪ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ জুলাই পর্যন্ত হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে রোগী ভর্তি হয়েছেন দুই হাজার ২০৬ জন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৮৭৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ৩২৯ জন। ডেঙ্গু থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১ হাজার ৯২৩ জন। চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ