34 C
আবহাওয়া
৯:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঈদুল আযহার ছুটি ৪ দিন করার দাবি বিএফইউজে-ডিইউজের

ঈদুল আযহার ছুটি ৪ দিন করার দাবি বিএফইউজে-ডিইউজের

ঈদুল আযহার ছুটি ৪ দিন করার দাবি বিএফইউজে-ডিইউজের

বিএনএ, ঢাকা: সংবাদমাধ্যমে কর্মরত সাংবাদিক ও সংবাদকর্মীদের জন্য আসন্ন পবিত্র ঈদ উল আযহার ছুটি ৪ দিন করার দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

রোববার (২৫ জুন) বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, উৎসব উদযাপনে ছুটি পাওয়ার বিষয়টি সবার আইনগত ও নৈতিক অধিকার। সাংবাদিক ও সংবাদকর্মীরা ন্যায্য ছুটি থেকে বরাবরই বঞ্চিত। গত ঈদুল ফিতরে সরকার একদিন ছুটি বাড়ালেও সাংবাদিকরা বর্ধিত সেই ছুটি ভোগ করতে পারেননি। মুসলমানদের দ্বিতীয় সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহার ছুটি সরকার ১ দিন বাড়ালেও সংবাদমাধ্যমের মালিকরা তার তোয়াক্কা করেননি। এ পরিস্থিতিতে মালিক, সাংবাদিক ও সংবাদকর্মীদের সম্পর্কে চিড় ধরবে।

সাংবাদিক নেতারা আরও বলেন, দেশের বিদ্যমান আইন অনুযায়ী অন্যান্য পেশার মতো সাংবাদিকরাও ন্যায্য ছুটি পাওয়ার দাবি রাখেন। এ ব্যাপারে পত্রিকা মালিকদের সংগঠন নোয়াব ও বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন এটকোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিনীত অনুরোধ জানান বিএফইউজে ও ডিইউজের নেতারা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ