30 C
আবহাওয়া
৩:১৬ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » হঠাৎ মেট্রোরেল বন্ধ

হঠাৎ মেট্রোরেল বন্ধ

হঠাৎ মেট্রোরেল বন্ধ

বিএনএ, ঢাকা: হঠাৎ প্রথমবারের মতো মেট্রো রেলের শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেছে। এতে রেল চলাচল বন্ধ হয়ে আছে। কখন চলাচল শুরু হবে তা নিশ্চিত করা যাচ্ছে না। অনির্দিষ্ট সময়ের জন্য রেল চলাচল বন্ধ রেখেছে মেট্রো পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

শনিবার (২৫ মে) সন্ধ্যা পৌনে ৭টা থেকে ৭টার মধ্যে রেল চলাচল বন্ধ হয়ে যায়। মূলত উত্তরায় মেট্রো রেলের ডিপোতে অবস্থিত অপারেশন কেন্দ্রে বিদ্যুতের সংযোগ পাওয়া যাচ্ছে না। এতে করে মেট্রোর সংকেত ব্যবস্থা অচল হয়েছে গেছে। তাই ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, এই অবস্থায় চাইলে ট্রেন চালানোর সুযোগ আছে। কিন্তু ঝুঁকি বিবেচনায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। কারিগরি কাজ চলমান আছে। আশা করছি, দ্রুত ঠিক হয়ে যাবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই মেট্রোরেল চলাচল বন্ধ নিয়ে পোস্ট করেছেন।

এদিকে হঠাৎ মেট্রো চলাচল বন্ধ বিভিন্ন স্টেশনে যাত্রীরা আটকা পরেছে। লম্বা সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় স্টেশনে যাত্রীদের ব্যাপক চাপ বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্টেশনে প্রবেশ দরজা বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু কিছু স্টেশনে প্ল্যাটফর্ম থেকেও যাত্রীদের নিচে নামিয়ে দেওয়া হচ্ছে।

নাম প্রকাশ না করা শর্তে মেট্রোর এক উচ্চপদস্ত কর্মকর্তা বলেন, ট্রেন কখন চালানো যাবে সেটা এই মুহূর্তে অনুমান করা যাচ্ছে না। যাত্রীদের স্টেশনে ট্রেনের অপেক্ষায় না থাকার অনুরোধ করব। আজকে আর ট্রেন নাও চলতে পারে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ