28 C
আবহাওয়া
৮:২৪ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন দিল জনতা

ভারতের অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন দিল জনতা


বিএনএ, বিশ্বডেস্ক: জেলার নাম পরিবর্তনকে কেন্দ্র করে ভারতের অন্ধ্রপ্রদেশে এক মন্ত্রীর বাড়িতে আগুন দিয়েছে বিক্ষুব্ধ জনতা। অমলাপূরম শহরে এই সহিংস ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় জেলার নাম পরিবর্তনকে কেন্দ্র করে বিক্ষোভে পুলিশ লাঠিচার্জ করলে সেখানে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাঁধে। এ সংঘর্ষে বিক্ষোভকারীদের ছোড়া পাথরে আহত হন অন্তত ২০ পুলিশ। বিক্ষোভ ছড়িয়ে পড়লে এক সময় মন্ত্রীর বাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

এছাড়া পুলিশের একটি গাড়ি ও আরেকটি বাসে আগুন দেয়া হয়। পুলিশ পরিবহনমন্ত্রী পিনিগ বিশ্বরূপ ও তার পরিবারকে নিরাপদে সরিয়ে নিয়েছে।

এ ঘটনাটিকে অন্ধ্রপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মেকাঠোটি সুচরিতা দুঃখজনক উল্লেখ করে বলেছেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করা হবে এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গত ৪ এপ্রিল পূর্ব গোদাবরী জেলা থেকে কোনাসিমাকে আলাদা করে হয়। তার পর সে রাজ্যের সরকারের পক্ষ থেকে বলা হয়, এই জেলার নাম দেওয়া হবে বিআর আম্বেদকর কোনাসিমা। প্রস্তাবিত নাম দিয়ে একটি নোটিফিকেশন জারি করে বলা হয় এই নিয়ে আপত্তির কথা জানাতে। তার পরেই কোনাসিমা সাধনা সমিতির পক্ষ থেকে এই নামের বিরোধিতা করা হয়। মঙ্গলবার এই নিয়ে মেমোরান্ডাম জমা দিতে যাওয়ার কথা ছিল প্রতিবাদীদের। সেখান থেকেই ঝামেলা শুরু হয়। পুলিশ প্রতিবাদীদের শান্ত করার চেষ্টা করেও শেষে ব্যর্থ হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ