29 C
আবহাওয়া
৭:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বাংলা একাডেমির মহাপরিচালকের মৃত্যুতে শোক

বাংলা একাডেমির মহাপরিচালকের মৃত্যুতে শোক

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী আর নেই

বিএনএ ঢাকা: একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি ও লেখক এবং বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মঙ্গলবার(২৫মে)  পৃথক পৃথক শোকবার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি ও লেখক এবং বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের; আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক; অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল; খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন; রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন; বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান,  ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার; বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

 

সেতুমন্ত্রীর শোক

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি ও লেখক এবং বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক শোকবার্তায় মন্ত্রী প্রয়াত হাবীবুল্লাহ সিরাজীর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী

 

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি ও লেখক এবং বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, আশির দশকে জাতীয় কবিতা পরিষদ গঠনে অগ্রণী ভূমিকা রাখেন কবি হাবীবুল্লাহ সিরাজী। তিনি তাঁর কবিতা ও কর্মে মুক্তিযুদ্ধ এবং প্রগতিশীলতাকে তুলে ধরেছেন যা পাঠকমহলে বেশ সমাদৃত হয়েছে। হাবীবুল্লাহ সিরাজী তাঁর সৃজনশীলতা ও কর্মের মধ্য দিয়ে লেখক ও পাঠকমহলে স্মরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, কবি হাবীবুল্লাহ সিরাজী (৭৩) সোমবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এছাড়াও কবি হাবীবুল্লাহ সিরাজীর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক সচিব মো. বদরুল আরেফীন।

বিএনএনিউজ/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ