29 C
আবহাওয়া
৭:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » এক ওভারে ৩৬ রান, ক্রিস গেলের রেকর্ড ছুঁলেন রবীন্দ্র জাদেজা

এক ওভারে ৩৬ রান, ক্রিস গেলের রেকর্ড ছুঁলেন রবীন্দ্র জাদেজা

ক্রিস গেলের রেকর্ড ছুঁলেন রবীন্দ্র জাডেজা

বিএনএ, স্পোর্টস ডেস্ক : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ ওভারে ৩৬ রান নিলেন রবীন্দ্র জাদেজা। আইপিএল-এ এক ওভারে সব থেকে বেশি রানের রেকর্ড এটি। ক্রিস গেলেরও এই কৃতিত্ব আছে। রোববার এ ম্যাচে এ রেকর্ডটি হয়।

উইকেট নেওয়ার দিক থেকে এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত সবথেকে সফল বোলার হর্ষল পটেলের হাতে ছিল শেষ ওভার। প্রথম বলটি লং অন এবং ডিপ মিড উইকেটের ওপর দিয়ে মাঠের বাইরে পাঠান জাদেজা। মিডল স্টাম্পে গুড লেংথে বল ফেলেছিলেন পটেল। পরের বলটি ইয়র্কার দিতে গিয়ে ফুল টস দিয়ে ফেলেন পটেল। ছক্কা মারতে সমস্যা হয়নি জাডেজার। তৃতীয় বলটি উচ্চতার জন্য ‘নো’ হয়। ডিপ মিড উইকেট দিয়ে ছক্কা মারেন তিনি। এরপর মন্থর গতিতে শর্ট বল করেন পটেল। কিন্তু অফ স্টাম্পের অনেক বা‌ইরে বল ফেলেন তিনি। মাঠের বাইরে পাঠান জাদেজা। চতুর্থ বলে ২ রান হয়। অফ স্টাম্পের বাইরে নীচু ফুল টস ছিল। পঞ্চম বলটি আবার ফুল টস দেন পটেল। লং অনের ওপর দিয়ে ছক্কা মারেন ডাজেডা। শেষ বলে অল্পের জন্য ছয় হয়নি। স্কোয়্যার লেগ দিয়ে চার হয়।

জাদেজা ২৮ বলে ৬২ রান নিয়ে অপরাজিত থাকেন।

২০১১ আইপিএল-এ ক্রিস গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে এক ওভারে ৩৬ রান নেন। গেল,  জাদেজার পর এই তালিকায় রয়েছেন চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না। তিনি ২০১৪ সালে এক ওভারে ৩২ রান নেন। পরের ছয়টি জায়গায় একসঙ্গে ছয়জন রয়েছেন। বিরাট কোহলী (২০১৬), প্যাট কামিন্স (২০২১), ক্রিস গেল (২০১২), বীরেন্দ্র সহবাগ (২০০৮), রাহুল তেওয়াটিয়া (২০২০), শন মার্শ (২০১১) প্রত্যেকে এক ওভারে ৩০ রান তুলেছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ