38 C
আবহাওয়া
৬:২২ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » গণহত্যা দিবসে জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

গণহত্যা দিবসে জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

গণহত্যা দিবসে জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

বিএনএ, জাবি:  ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে মোমবাতি প্রজ্জলন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন, শিক্ষক সমিতি, বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট। বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে মোমবাতি প্রজ্জলন করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ শেখ মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ এ কর্মসূচীতে অংশ নেন। মোমবাতি প্রজ্জলন কর্মসূচীতে মুঠোফোনের মাধ্যমে যুক্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ২৫শে মার্চের কালো রাতকে বাংলাদেশে গণহত্যা দিবস হিসেবে পালন করা হয়। এটা শুধু দেশের মধ্যেই নয়, বরং আন্তর্জাতিকভাবে এই দিনটিকে গণহত্যা দিবস হিসেবে পালনের দাবি জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পর শিক্ষক সমিতি মোমবাতি প্রজ্জলন করেন। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এ মামুন ও সাধারণ সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেনের নেতৃত্বে শিক্ষকরা এ কর্মসূচীতে অংশ নেন। এছাড়াও মোমবাতি প্রজ্জলন করেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ও ইনস্টিটিউট অব রিমোট সেন্সিং।

বিএনএনিউজ/শাকিল,মনির

Loading


শিরোনাম বিএনএ