32 C
আবহাওয়া
১১:৫৫ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আন্দোলনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

আন্দোলনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা


বিএনএ, বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ধর্ষণ ও জেলা ছাত্রলীগ কর্তৃক অতর্কিত হামলার বিচারের দাবিতে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

https://m.facebook.com/story.php?story_fbid=1665535537130301&id=100010216111411

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় প্রশাসনিক ভবনের সামনে প্রায় পাঁচ-শতাধিক শিক্ষার্থীরা অবস্থান নেন। এসময় শিক্ষার্থীরা ধর্ষণ ও ধর্ষণের ঘটনায় বিচারের দাবিতে অবরোধকারী শিক্ষার্থীসহ উপাচার্য ও শিক্ষকদের উপর ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলার বিচার দাবি করেন।

এসময় আন্দোলনরত ইতিহাস বিভাগের শিক্ষার্থী কারিমুল হক বলেন, আমাদের বোনের ধর্ষণের বিচারের দাবি, গতকাল আমাদের উপর যে অতর্কিত হামলা করা হয়েছে তার প্রতিবাদ, এবং আমাদের শিক্ষক-উপাচার্য স্যারকে শারীরিকভাবে নিপীড়ন ও তাদের উপর হামলার প্রতিবাদসহ সবকিছুর বিচার দাবিতে আজকে আমরা এখানে ঐক্যবদ্ধ  হয়েছি। আমরা বশেমুরবিপ্রবি পরিবারের সকলের নিরাপত্তা ও সঠিক শিক্ষার পরিবেশ চাই।

ওই শিক্ষার্থী আরও বলেন, এঘটনায় আমরা সরাসরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চাই। এই বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ ও স্থানীয় জনপ্রশাসন থেকে আমাদের নিরাপত্তা প্রদানের উদ্দেশ্যেই আমরা এখানে বসেছি।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। বিচারের দাবিতে ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ও ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

বিএনএনিউজ/মুহা. ফাহীসুল হক ফয়সাল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ