29 C
আবহাওয়া
৪:০৫ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় ইবি ছাত্র উপদেষ্টার মৃত্যু

করোনায় ইবি ছাত্র উপদেষ্টার মৃত্যু


বিএনএ, ইবি :  ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. মোহাঃ সাইদুর রহমান কোভিড-১৯ আক্রান্ত হয়ে ফুসফুস জনিত কারণে মৃত্যু বরণ করেছেন।(ইন্নালিল্লাহি……রাজেউন)।বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি)  ভোর ৬ টার দিকে রাজধানী ইবনে সিনা হাসপাতালে চিকিৎধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সূত্রে জানা যায়, অধ্যাপক ড. মোঃ সাইদুর রহমান সততা ও নিষ্ঠার সাথে দীর্ঘদিন শিক্ষকতা করে আসছিলেন। গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমান ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হওয়ায় ফুসফুসের জটিলতা বৃদ্ধি পায়। পরবর্তীতে ২ ফেব্রুয়ারি তিনি রাজধনীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। পরে কিছুটা সুস্থ হলেও গতকাল পুনরায় শারীরিক অবস্থার অবনতি হয়ে কার্বনডাইঅক্সাইড বেড়ে যাওয়ায় অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না। পরে  লাইফ সাপোর্টে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

এদিকে সকালেই তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে পড়ে। পরিবার, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আত্মার মাগফেরাত কামনা করে স্ট্যাটাস দিয়েছেন। ড. সাইদুর রহমান তার শিক্ষকতার জীবনে বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের অধ্যাপনার পাশাপাশি ফোকলোর স্টাডিজ বিভাগের সাবেক সভাপতি, বর্তমান নিজ বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাসহ দক্ষতার সাথে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন বলে জানা যায়।

বিএনএ/তারিক সাইমুম,ওজি 

Loading


শিরোনাম বিএনএ