36 C
আবহাওয়া
৩:৫২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চলতি বছরেই গঠন করা হবে অ্যালামনাই এসোসিয়েশন: রাবি উপাচার্য

চলতি বছরেই গঠন করা হবে অ্যালামনাই এসোসিয়েশন: রাবি উপাচার্য


বিএনএ, রাজশাহী : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেছেন, “চলতি বছরেই আমরা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশন গঠন করবো। বিশ্ববিদ্যালয়ের জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অনুষঙ্গ।”

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সমন্বিত হল সমাপনীর উদ্বোধনী অনুষ্ঠানে রাবি উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে এই ঘোষণা দেন।

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাঁর বক্তব্যে বলেন, “আমি সবসময়ই বলি ভিসি হিসেবে যতটা না গর্ববোধ করি; তারচেয়ে বেশি গর্ব হয় এটা ভেবে যে আমি এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হিসেবে মাতৃসম এই প্রতিষ্ঠানের প্রতি আমাদের দায়িত্ব আছে। নিজের বিভাগ এবং হলের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে।”

বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের কেন্দ্রীয় একটি প্ল্যাটফর্ম গঠন করা হবে উল্লেখ করে রাবি উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “কেন্দ্রীয় এই প্ল্যাটফর্মে তোমাদেরকেও অন্তর্ভুক্ত করা হবে। তোমাদের পক্ষ থেকে যতটুকু কন্ট্রিবিউট করা সম্ভব সেটি তোমরা করবে; বিশ্ববিদ্যালয়কে সমুন্নত ও উজ্জ্বল রাখবে।”

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও হলে অ্যালামনাই এসোসিয়েশন থাকলেও কেন্দ্রীয় একটি প্ল্যাটফর্ম এখনো সংগঠিত করা হয়নি। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বেশ কয়েকবছর ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন যেন একটি কেন্দ্রীয় অ্যালামনাই এসোসিয়েশন গঠন করা যায়।

এদিকে, দিনব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে পালন করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীদের হল সমাপনী। সকালে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, ক্রেস্ট বিতরণ এবং সন্ধ্যায় ‘শিরোনামহীন’ ব্যান্ডের অংশগ্রহণে ‘সাবাস বাংলাদেশ’ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনএনিউজ/ সৈয়দ সাকিব/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ