36 C
আবহাওয়া
১০:৪০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় জয়ী কুবি ডিবেটিং সোসাইটি

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় জয়ী কুবি ডিবেটিং সোসাইটি

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় জয়ী কুবি ডিবেটিং সোসাইটি

বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ডিবেটিং সোসাইটি ও কুমিল্লা মেডিকেল কলেজ ডিবেট টিমের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিতর্কের বিষয় ছিল “এই সংসদ মনে করে রাজনৈতিক দলের জনমুখী রাজনৈতিক চর্চা বৃদ্ধিই তরুণ প্রজন্মের রাজনীতি বিমুখতা দূর করতে পারে”। ‘আমিও জিততে চাই’ আন্তঃবিশ্ববিদ্যালয় (কুমিল্লা অঞ্চল) বিতর্ক প্রতিযোগিতা ২০২৩-এ বিজয়ী হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে অনুষ্ঠানটি শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায়, মাল্টি- পার্টি এডভোকেসি ফোরাম তরুণদের রাজনীতিতে উৎসাহিত করতে এই ইয়ুথ ফেয়ারের আয়োজন করে কুমিল্লার গোল্ডেন স্পুন রেস্টুরেন্টের হল রুমে।

অনুষ্ঠানে চারটি সেশনের প্রথম সেশনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটার কতৃক নাটক মঞ্চায়িত হয় পরবর্তী সেশনে সেই নাটকের উপর ভিত্তি করে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং সেখানে ৫ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। তৃতীয় ও শেষ সেশনে বিতর্ক প্রতিযোগিতা এবং “আমার চোখে কুমিল্লা শহর” শীর্ষক ২ মিনিটের ভিডিও ধারণ করে অংশগ্রহণকারীরা।

বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের ইংরেজি বিতর্ক সম্পাদক মেহেদী রহমান নিকাশ, ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি সোহানুর রহমান সোহান ও নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি নাজমুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে কুমিল্লা শহরের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ আদনান/ বিএম

Loading


শিরোনাম বিএনএ