30 C
আবহাওয়া
৫:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » লঞ্চে নিহত প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা দেওয়া হবে

লঞ্চে নিহত প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা দেওয়া হবে

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

বিএনএ, ঝালকাঠি : ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। একই সঙ্গে লাশ দাফনের জন্য প্রত্যেক পরিবারকে আরও ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ব্যক্তিদের দেখার পর সাংবাদিকদের এ কথা জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘এ ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের প্রত্যেকের পরিবারকে আমাদের যাত্রী কল্যাণ তহবিল থেকে দেড় লাখ করে টাকা দিচ্ছি। আহতদের চিকিৎসার সব খরচ সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে।’
‘যারা মারা গেছেন, জেলা প্রশাসন থেকে তাদের দাফন-কাফনের ব্যবস্থা করা হবে। সবকিছু জানার পর আমরা বাকি ব্যবস্থা গ্রহণ করব’, বলেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য একজন যুগ্ম সচিবকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন হাতে পাওয়ার পর এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে নলছিটির সুগন্ধা নদীর পোনাবালীয়া ইউনিয়নের দেউরী এলাকায় বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চের ইঞ্জিন রুম থেকে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ