37 C
আবহাওয়া
৩:৫১ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » অদৃশ্য সুতার টানে চলছে বিএনপির রাজনীতি :ওবায়দুল কাদের

অদৃশ্য সুতার টানে চলছে বিএনপির রাজনীতি :ওবায়দুল কাদের

ভুল থেকে শিক্ষা নিতে না পারাই বিএনপির ব্যর্থতা : ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলের দিবাস্বপ্ন ভেস্তে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলটির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন বলেও উল্লেখ করেন তিনি।

রোববার (২৪ অক্টোবর) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে আরও বলেন, শেখ হাসিনা সরকারের মেরুদণ্ড শক্ত। কারণ সরকারের সঙ্গে জনগণ রয়েছে। কোন দৃশ্যমান বা অদৃশ্য শক্তির কাছে বঙ্গবন্ধু কন্যা মাথা নত করেন না। বরং বিএনপির রাজনীতি চলছে অদৃশ্য সুতার টানে। শেখ হাসিনার উন্নয়ন ও ভবিষ্যতমুখি রাজনীতি বিএনপির সুবিধাবাদী রাজনীতির ওপর অমানিশার ছায়া ফেলেছে। সরকারের উন্নয়ন এবং অগ্রগতি ও দেশ এগিয়ে যাওয়ার কোন চিত্র দলটি দেখতে পায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বর্তমান সরকার কোন দলের ওপর খবরদারী করে না, বরং সরকার পরিচালনাকে পবিত্র দায়িত্ব মনে করে। দেশে আতঙ্ক ও নির্মম রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ ভিত্তিহীন। তাদের এমন অভিযোগ চিরাচরিত ও কাল্পনিক। সরকারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলার আগে তাদের নিজেদের শাসনকালের কথা মনে করা উচিৎ।

বিএনপি মহাসচিব ক্ষোভের বশবর্তী হয়ে সরকারের বিরুদ্ধে কিছু শব্দমালার বিস্ফোরণ ঘটিয়েছেন- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন. জনগণ নয়, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কারণে বর্ণচোরা, সুবিধাবাদী রাজনীতিবীদ এবং জনগণের সম্পদ লুণ্ঠনকারীরা আতঙ্কে আছে। ধর্মকে পুঁজি করে বিভেদ সৃষ্টিকারী সাম্প্রদায়িক অপশক্তি আতঙ্কে রয়েছে। আতঙ্কে আছে আগুন সন্ত্রাসীরা।  দেশের সাধারণ মানুষ আতঙ্কে নয়,বরং স্বস্তিতে আছে। তারা নির্ভয়ে এবং স্থিতিশীল পরিবেশে নিজ নিজ কর্মকাণ্ড এগিয়ে নিচ্ছেন।

তিনি বলেন, যারা ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবন তৈরি করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো,তারা এখন নতুন সবক দিচ্ছে। ক্ষমতায় থাকাকালে বিএনপি একজন দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনি। পাশাপাশি বিএনপিকে আয়নায় নিজেদের চেহারা দেখার পরামর্শ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দলীয় পরিচয়ে যাই হোক, শেখ হাসিনার কাছে অনিয়মকারির কোন প্রশ্রয় নেই-জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যা তিনি ইতোমধ্যেই প্রমাণ করেছেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ