30 C
আবহাওয়া
৯:৩৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিএনএ, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা  রোববার (২৪ অক্টোবর ২০২১) সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নোবিপ্রবি ক্যাম্পাসে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের ১৬৮২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৬০৪ জন, উপস্থিতির হার ৯৫ শতাংশ।

পরীক্ষা শুরু হলে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ফারুক উদ্দিন সহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যরা।

এসময় উপাচার্য বলেন, ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সুন্দর ও সফলভাবে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজ ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে, এতে শিক্ষার্থী উপস্থিতির হার অনেক বেশি। এ পরীক্ষা আয়োজনে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সবার সহযোগীতা রয়েছে, যার ফলশ্রুতিতে অত্যন্ত সুন্দর একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে’।

উল্লেখ্য, নোবিপ্রবির ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও তাপমাত্রা পরিমাপ করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করানো হয়। ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত পনেরোটি উপ-কমিটি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা, সর্বস্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থা, ছাত্রনেতৃবৃন্দ, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষ পরীক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করছে। স

প্রসঙ্গত, গুচ্ছভূক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা গত ১৭ অক্টোবর ২০২১ অনুষ্ঠিত হয়েছে। মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষা আজ ২৪ অক্টোবর এবং বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বিএনএ/  শাফি, ওজি

Loading


শিরোনাম বিএনএ