31 C
আবহাওয়া
১২:৩৪ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » নৌবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন নাজমুল হাসান

নৌবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন নাজমুল হাসান


বিএনএ ডেস্ক : নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এম নাজমুল হাসান সোমবার(২৪ জুলাই) দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবালের স্থলাভিষিক্ত হন।

সোমবার(২৪ জুলাই) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ।

এতে বলা হয়, সোমবার অপরাহ্নে নৌ-সদর দপ্তরে নৌ-প্রধানের কার্যালয়ে দায়িত্বভার হস্তান্তর/গ্রহণ অনুষ্ঠানে নবনিযুক্ত নৌ-প্রধান ভাইস অ্যাডমিরাল এম নাজমুল হাসান কমান্ড হস্তান্তর/গ্রহণ বইতে স্বাক্ষরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর কমান্ড গ্রহণ করেন।

অনুষ্ঠানে নৌ-সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, সব আঞ্চলিক কমান্ডার, ডকইয়ার্ড/শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালকরা এবং ঊর্ধ্বতন নৌ-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত নৌবাহিনী  প্রধান এম নাজমুল হাসান বাংলাদেশ নৌবাহিনীতে ১ জুলাই ১৯৮৬ সালে কমিশন লাভ করেন। কর্মজীবনে তিনি বিভিন্ন স্টাফ, ইন্সট্রাকশনাল এবং কমান্ড দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি নৌ-সদরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশনস), সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), পরিচালক নৌ-অপারেশনস ও নৌ-গোয়েন্দা এবং সশস্ত্র বাহিনী বিভাগে অসামরিক-সামরিক সংযোগ পরিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নৌবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধজাহাজ বানৌজা ওমর ফারুকসহ চারটি যুদ্ধজাহাজের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি বাংলাদেশ নেভাল একাডেমির কমান্ডেন্ট এবং নেভাল অ্যাভিয়েশন ও বাংলাদেশ নৌবাহিনীর স্পেশাল ফোর্স (সোয়াডস) কমান্ড করেন। তিনি কমান্ডার বিএন ফ্লিট এবং কমান্ডার চট্টগ্রাম নৌ-অঞ্চল হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন।

উল্লেখ, নবনিযুক্ত সিএনএস অ্যাডমিরাল নাজমুল হাসান প্রয়াত লেফটেন্যান্ট কর্নেল সামাদের বড় ছেলে এবং ব্রিগেডিয়ার জেনারেল নজরুল, এএমসি (চক্ষু বিশেষজ্ঞ) এর জামাতা।

বিএনএ/ ওজি/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ