38 C
আবহাওয়া
৬:৫৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আড়াই বছরের নুসরাত ফিরে পেলো মায়ের বুক

আড়াই বছরের নুসরাত ফিরে পেলো মায়ের বুক

আড়াই বছরের নুসরাত ফিরে পেলো মায়ের বুক

বিএনএ, সাভার (ঢাকা): সাভারের আমিনবাজার থেকে চুরি হয়ে যাওয়া আড়াই বছরের ছোট্ট নুসরাত ৭দিন পর ফিরে পেলো মায়ের বুকের। এদিকে হারিয়ে যাওয়া আদরের ছোট্ট সোনামণিকে বুকে ফিরে পেয়ে মায়ের চোখে আনন্দ অশ্রু। শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় সাভারের আমিনবাজার এলাকায় এমন দৃশ্যের অবতারণা হয়। আর এই মধুর মিলনের কারিগর সাভার মডেল থানার আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হারুন অর রশীদ।

এর আগে, শনিবার (১৬ মার্চ) দুপুরের দিকে সাভারের আমিনবাজার এলাকা থেকে শিশু নুসরাতকে কৌশলে চুরি করে পালিয়ে যায় তাদের প্রতিবেশী মাহবুব সিকদার। এরপর নুসরাতের বাবা মো. শাহিনের দায়ের করা মামলায় বিশেষ অভিযান পরিচালনা করে শনিবার (২৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করেন পুলিশ কর্মকর্তা হারুন। সেই সঙ্গে গ্রেপ্তার করেন শিশু পাচারকারী চক্রের সদস্য মাববুবকে।

হারানো সন্তানকে ফিরে পেয়ে নুসরাতের বাবা মো. শাহিন বলেন, মেয়ে হারানোর কথা শুনে আমার তো বিশ্বাসই হচ্ছিল না আমার বুকের মানিক চুরি হয়ে গেছে। আমার সন্তানকে ফিরে পেয়ে আমার অনেক ভালো লাগছে। পুলিশ স্যারেরা অনেক কষ্ট করে আমার সন্তানকে সুস্থভাবে ফিরিয়ে দিলো, আল্লাহ যেন তাদের ভালো করেন। এখন আমি অনেক খুশি, আমি তাদের ধন্যবাদ জানাই। আর যে আমার বাচ্চাকে চুরি করছিল তার আমি বিচার চাই।

গ্রেপ্তার মাহবুব সিকদার (৪৫) পিরোজপুর জেলার কাউখালী থানার কাউখালী এলাকার সোহরাব সিকদারের ছেলে। সে শিশু পাচারচক্রের সক্রিয় সদস্য।

পুলিশ জানায়, অভিযুক্ত মাহবুব ও ভুক্তভোগী শিশুটির পরিবার পাশাপাশি রুমে ভাড়া থাকতো। সেই সুবাদে সে মাঝে মধ্যে নুসরাতকে তাদের ঘরে গিয়ে আদর করতো মাহবুব। এরই পরিপ্রেক্ষিতে গত ১৬ মার্চ সুযোগ বুঝে মাহবুব শিশুটিকে কোলে নিয়ে রুম থেকে বের হয়ে যায়। পরে শিশুটির পরিবার তার রুমে গিয়ে মাহবুব ও শিশু নুসরাতকে না পেয়ে আশপাশে অনেক খোঁজখুজি করে। পরে কোথাও শিশুসহ তাকে না পেয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন শিশুটির বাবা।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) হারুন অর রশীদ বলেন, থানায় অভিযোগ দায়েরের পর থেকেই শিশুটিকে উদ্ধারে কার্যক্রম চালিয়ে যাই। পরে গোপন সংবাদ ও তথ্য-প্রযুক্তির সহযোগিতায় শনিবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে চুরি যাওয়া শিশুটিকে উদ্ধার করি এবং অভিযুক্ত মাহবুবকে গ্রেপ্তার করি।

এসময় এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, এরা একটি চক্র যারা ভাড়াটিয়া সেজে শিশু বাচ্চা চুরি করে নিয়ে পাচার করে দেয় অথবা অন্যত্র বিক্রি করে দেয়।

বিএনএনিউজ/ ইমরান খান/ বিএম

Loading


শিরোনাম বিএনএ