31 C
আবহাওয়া
১১:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কুবির তিন রোভারের ১৫০ কি.মি. পদযাত্রা শুরু

কুবির তিন রোভারের ১৫০ কি.মি. পদযাত্রা শুরু

কুবির তিন রোভারের ১৫০ কি.মি

বিএনএ, কুবিঃ প্লাস্টিক ব্যবহার বর্জনের ডাক দিয়ে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থেকে পদযাত্রা শুরু করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রোভার স্কাউটের তিন সদস্য। প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষে বুধবার (২৪ মার্চ) সকাল থেকে ১৫০ কি.মি. এর পদযাত্রা শুরু হয়। এ পরিভ্রমণ ২৮ মার্চ কক্সবাজার জেলার টেকনাফ এসে শেষ হবে।

এই পরিভ্রমণকারী দলের নেতৃত্ব রয়েছেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী ও সিনিয়র রোভারমেট খোরশেদ আলম। অন্যরা হলেন, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট আব্দুর রহমান ও অর্থনীতি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট রাশেদুল আমীন।

এই পরিভ্রমণ সম্পর্কে দল নেতা খোরশেদ আলম বলেন, চট্টগ্রাম জেলার লোহাগড়া থেকে ৫ দিন ব্যাপী এই পদযাত্রা শুরু করেছি। আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নিজেদের স্বচ্ছ দেশপ্রেমিক হিসাবে গড়ে তোলা এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভারকে আরো সমৃদ্ধি করে তোলার প্রত্যয়ে আমাদের এই আয়োজন।

প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

বিএনএনিউজ/হাবিবুর,মনির

Loading


শিরোনাম বিএনএ