33 C
আবহাওয়া
৯:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুকে নিয়ে জাবি ছাত্রলীগ নেতার দুই বই

বঙ্গবন্ধুকে নিয়ে জাবি ছাত্রলীগ নেতার দুই বই

বঙ্গবন্ধুকে নিয়ে জাবি ছাত্রলীগ নেতার দুই বই

বিএনএ, জাবি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে দুইটি বই লিখেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল ইসলাম রাজন। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪১ ব্যাচের ছাত্র ও বিশ্বকবি রবিন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র।

জানা যায়, ‘এই চিঠি বঙ্গবন্ধুকে লেখা’ শিরোনামে ভিন্নধর্মী একটি বই সম্পাদনা করেছেন এই ছাত্রলীগ নেতা। বইটি গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিন শ্রাবণ প্রকাশনী থেকে প্রকাশিত হয়। বইটিতে ৬ টি মহাদেশের, বাংলাদেশের ৬৪ টি জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনের কথা খোলা চিঠি আকারে বঙ্গবন্ধুর কাছে তুলে ধরা হয়েছে বলে লেখক জানিয়েছেন।

বইটি সম্পর্কে লেখক মাইনুল ইসলাম রাজন বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে শিশুদের ভাবনা বইটিতে তুলে ধরা হয়েছে। আমি দেশের বিভিন্ন জেলার প্রাথমিক বিদ্যালয়ে গিয়েছে। সেখানে বঙ্গবন্ধু সম্পর্কে শিশুদেরকে বলেছি। তারপর বঙ্গবন্ধুকে নিয়ে তাদের ভাবনা চিঠি আকাড়ে লিখতে বলি। পরে সেসব চিঠি সংগ্রহ করে এই বই রচনা করা হয়েছে।’

এর আগে শ্রাবণ প্রকাশনী থেকে এই ছাত্রলীগ নেতার ‘বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ নামের আরেকটি বই প্রকাশিত হয়। এই বই সম্পর্কে লেখক বলেন, ‘বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ বইটিতে বঙ্গবন্ধুর নানা অবদান ও বঙ্গবন্ধুর সাথে জড়িত ঘটনাগুলো আমি আমার মত করে তুলে ধরেছি। যাতে তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে যায়। এছাড়া বইটি পড়লে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে নতুন অনেকগুলো বিষয় জানতে পারবে।’

বঙ্গবন্ধুকে নিয়ে লেখক মাইনুল ইসলাম রাজন এমফিল করেছেন। তিনি বঙ্গবন্ধুকে নিয়ে নিয়ে তার গবেষণা ও লেখালেখি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

বিএনএনিউজ/শাকিল,মনির

Loading


শিরোনাম বিএনএ