31 C
আবহাওয়া
২:৩৬ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » দুই সহযোগীসহ ইউটিউবার প্রত্যয় হিরণ আটক

দুই সহযোগীসহ ইউটিউবার প্রত্যয় হিরণ আটক


বিএনএ ডেস্ক : ভিডিও ও নাটকে জুয়ার প্রচারণার অভিযোগে জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণ এবং তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। নাটকের ফাঁকে ফাঁকে আন্তর্জাতিক জুয়ার সাইটের প্রচারণা করে ভিডিও বানাত তারা। ইউটিউব ও ফেসবুকের ভিডিওতে এজেন্টের মাধ্যমে বিদেশি জুয়ার প্ল্যাটফরমের বিজ্ঞাপন চালাত প্রত্যয় হিরণ ও তার সহযোগীরা। এমন অভিযোগ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে।

এ নিয়ে তাদের বিরুদ্ধে বাদী হয়ে রমনা থানায় পুলিশ মামলা করেছে। দীর্ঘদিন ধরেই পুলিশী নজরদারিতে ছিল প্রত্যয় হিরণ ও তার সহযোগীরা। পরে ওই মামলার ভিত্তিতে গ্রেফতার করা হয় তাদের।

এ ছাড়া দেশে জুয়ার এসব বিজ্ঞাপনের প্রচার চালাচ্ছে, ‘আজাইরা লিমিটেড’ নামে একটি ইউটিউব চ্যানেল। বর্তমানে তাদের প্রায় সাড়ে চার মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে।

ডিবি সাইবার ক্রাইম ইউনিটের উপকমিশনার তারেক বিন রশিদ গণমাধ্যমকে বলেন, ওরা দীর্ঘদিন ধরেই অনলাইনে জুয়ার বিজ্ঞাপন দিয়ে আসছিল। তাদের গ্রেফতার করার পর আমরা জানতে পারি যে, দেশের বাইরে থেকে একটি চক্র এসব অনলাইন বিজ্ঞাপনের কার্যক্রম পরিচালনা করে। তারা ভারতীয় এজেন্টদের সহায়তায় জনপ্রিয় ইউটিউবারদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দেয়।

জানা গেছে, ভারতীয় একটি এজেন্সির সঙ্গে বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে বাংলাদেশে কাজ করত আবদুল হামিদ নামের এক ব্যক্তি। আর বিশ্বব্যাপী জুয়ার সাইট ওয়ানএক্সবেট, বাবুএইটিএইট, ক্রিকেক্স নামের জুয়ার সাইটের বিজ্ঞাপনের প্রতি ভিডিওর জন্য এক লাখ ১০ হাজার টাকা করে নিত প্রত্যয় হিরণরা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ