31 C
আবহাওয়া
১১:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চসিক নির্বাচন বাতিল চেয়ে শাহাদাতের মামলা

চসিক নির্বাচন বাতিল চেয়ে শাহাদাতের মামলা

চসিক নির্বাচন বাতিল চেয়ে ডা.শাহাদাতের মামলা

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন বাতিল চেয়ে নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালতে তিনি এই মামলা দায়ের করেন।

বিবাদি করা হলেন- চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, নির্বাচন কমিশনার সচিব, প্রধান নির্বাচন কমিশনার, আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মাদ ওয়াহেদ মুরাদ, মো. জান্নাতুল ইসলামকে।

বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপি ও ফল বাতিল চেয়ে মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেছেন। মামলা নম্বর: ২/২০২১।

ডা. শাহাদাত সাংবাদিকদের বলেন, চসিক নির্বাচনে ভোটের দিন দুপুর ২টা পর্যন্ত ৪-৬ শতাংশ ভোট পড়েছে। কিন্তু দিন শেষে সাড়ে ২২ শতাংশ ভোট দেখানো হয়েছে। নির্বাচনের দিন প্রতিঘণ্টার ভোটের হিসাব দেখতে চেয়েছিলাম। ৭ দিন সময়ও দিয়েছি। কিন্তু ১০ দিন পরেও এই তথ্য নির্বাচন কমিশন দিতে পারেনি।

তিনি বলেন, নির্বাচনে ৪ হাজার ৮৮৫টি ইভিএম ব্যবহার করা হয়। সেখানে মাত্র ১০টি বুথে ইভিএমের প্রিন্টেড কপি দেওয়া হয়েছে। যদি ১০টি বুথের ইভিএমের প্রিন্টেড কপি থাকে তাহলে সবগুলো ইভিএমের প্রিন্টেড কপি থাকার কথা। কিন্তু তারা এটা দেখাতে ব্যর্থ হয়েছে।

ভোট কারচুপির অভিযোগ এবং বির্তকিত নির্বাচন বাতিল করে নতুন তফসিল ঘোষণার মাধ্যমে নিরপেক্ষভাবে পুন: নির্বাচনরে দাবিতে ৯ জনকে বিবাদি করে এই মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হয়। এতে আওয়ামী লীগের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করা রেজাউল করিম বিপুল ভোটে জয়ী হন।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ