25 C
আবহাওয়া
৩:৪৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬

কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬


বিএনএ, বিশ্বডেস্ক : কানাডায় শ্রমিকদের বহনকারী একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন বেচেঁ গেছেন বলে জানা গেছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) কানাডার উত্তরে একটি খনিতে যাওয়ার পথে মাঝ আকাশে বিধ্বস্ত হয় বিমানটি। খবর এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, যাত্রীবাহী বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয়। এতে অন্তত ছয়জন নিহত হয়েছেন।

বিমান দুর্ঘটনা সম্পর্কে জানেন এমন একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে এই তথ্য জানিয়ে বলেছেন, দুর্ঘটনায় একজন ব্যক্তি বেঁচে গেছেন। তবে জীবিত সেই ব্যক্তির শারীরিক অবস্থা ঠিক কেমন তা জানানো হয়নি।

এদিকে সামরিক ও ফেডারেল পুলিশ নর্থওয়েস্ট টেরিটোরির এই দুর্ঘটনার প্রতিক্রিয়া জানায়। স্নোমোবাইলে থাকা কানাডিয়ান রেঞ্জাররা বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষটি শনাক্ত করে এবং পরে হারকিউলিস বিমান থেকে প্যারাসুটে করে অনুসন্ধান ও উদ্ধারকারী টেকনিশিয়ান সেখানে নামেন।

অন্টারিওর ট্রেন্টনের জয়েন্ট রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটে ফোর্ট স্মিথ থেকে উড্ডয়নের পরপরই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, ফোর্ট স্মিথ অঞ্চলটি আঞ্চলিক রাজধানী ইয়েলোনাইফ থেকে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

এ পরিস্থিতিতে ফোর্ট স্মিথ থেকে সব ফ্লাইট বুধবার পর্যন্ত গ্রাউন্ডেড করা হয়েছে। কানাডার ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড দুর্ঘটনার তদন্ত করার জন্য একটি দলকে দায়িত্ব দিয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ