মেধাবীরা যেন উচ্চশিক্ষা বঞ্চিত না হয়-মিজানুর রহমান মজুমদার

বিএনএ, ফেনী: ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসরকারি স্বেচ্ছাসেবী অলাভজনক সংস্থা সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার সুস্থ, সুন্দর, সুশৃংখল, সুশিক্ষিত সমাজ প্রতিষ্ঠায় মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। তিনি বলেন, মেধাবী সন্তানরা যাতে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সে জন্য শিক্ষক ও সমাজের নেতৃস্থানীয়দের সচেতন হতে হবে। মেধাবী শিক্ষার্থীদের উপযুক্ত পরামর্শ ও সাহায্য সহযোগিতায় সকলকে এগিয়ে আসতে হবে।

আরো পড়ুন

আজ রাজধানীতে যেসব এলাকায় গ্যাস থাকবে না

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর চীন সফর স্থগিত

মঙ্গলবার (২৪জানুয়ারি) সকালে সুলতান আহমেদ ফাউন্ডেশনের আয়োজনে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনু্ষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান।

UNO_chhagolnaiya,ফেনী
প্রধান অতিথি ইউএনও’র হাতে ক্রেস্ট তুলে দেন মিজানুর রহমান মজুমদার

রৌশন ফকির দরগা মাদ্রাসা প্রাঙ্গনে এসএসসি, দাখিল, ভোকেশনাল পরিক্ষা-২০২২ জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভুমি) মোঃ ফখরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আল মমিন, পোর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যান নুরুল হোসেন মজুমদার খোকা, ছাগলনাইয়া থানা ওসি (তদন্ত) কাজী রফিক আহমেদ, সমাজসেবা অফিসার কাজী সামীউল হক।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ
ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, আজকের কৃতি শিক্ষার্থীরাই ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেবে। সে জন্য শিক্ষাজীবনের শেষ পর্যন্ত তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে কৃতিত্বের ধারাবাহিক স্বাক্ষর রাখতে হবে। সুশিক্ষা মানুষকে অন্ধকার ও কুসংস্কার থেকে দূরে রাখে। ব্যক্তিজীবন,সামাজিক জীবনসহ জাতীয় জীবনে শিক্ষা মানুষকে সত্য-মিথ্যা, ন্যায়-অন্যায় বিচার বিশ্লেষণ করতে শেখায়।

সুলতান আহমেদ ফাউন্ডেশন কর্তৃক সংবর্ধিত কৃতি শিক্ষার্থী
অতিথিদের সঙ্গে সংবর্ধিত কৃতি শিক্ষার্থীরা-১

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিএইড’র প্রতিষ্ঠাতা পরিচালক কেএম জহিরুল কাইয়ুম। মহামায়া ইউনিয়ন আওয়ামী যুবলীগ’র সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হোসাইন আহমেদ ভুঁইয়া, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম আবছার, নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদা বেগম, শিক্ষক প্রতিনিধি মোঃ আলাউদ্দিন, সাংবাদিক মোঃ শেখ কামাল ও সাংবাদিক এবিএম নিজাম উদ্দিন।

কে এম জহিরুল কাইয়ুম, উপদেষ্টা বিএনএ নিউজ
অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন কেএম জহিরুল কাইয়ুম

শিল্প ও জ্বালানী খাতের করপোরেট প্রতিষ্ঠান পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএনিউজ২৪ ডটকম)সম্পাদক মিজানুর রহমান মজুমদার এসময় আরও বলেন, এসএসসি ও এইচ এসসি পাশের পর অনেক মেধাবী শিক্ষার্থী পারিবারিক ও আর্থিক সংকটে উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হয়। তাদের সাধারণ কাজে নিযুক্ত না করে কারিগরী ও প্রযুক্তি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করা হলে তারা লেখাপড়ার পাশাপাশি আয়ও করতে পারবে। এক সময় পেশায় দক্ষতার স্বাক্ষর রাখবে তারা। আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার আর্থিক সংকটে থাকা স্থানীয় কোন মেধাবী শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজ বা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়, তাদের লেখপড়ার সমস্ত খরচ বহন করার প্রতিশ্রুতি দেন।

সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার
সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার

লেখাপড়ায় গাফিলতি করা যাবে না

মিজানুর রহমান মজুমদার বলেন, দেশ উন্নয়নশীল থেকে উন্নত রাষ্ট্র তথা স্মার্ট বাংলাদেশের দিকে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ স্মার্ট বাংলাদেশ কে সামনে রেখে আজকের সব শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় স্মার্ট হতে হবে। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট শিক্ষার্থীর বিকল্প নেই। যারা আগামী দিনে স্মার্ট সিটিজেনে পরিণত হবেন।সে জন্য লেখাপড়ায় কোনরকম গাফিলতি করা যাবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের শিক্ষার্থীদের আরো বেশি জ্ঞান অর্জনের জন্য মনোযোগী হতে হবে।বিজ্ঞান ও গবেষণা মূলক পড়াশোনা করতে হবে।মনে রাখতে হবে, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের প্রযক্তিজ্ঞান সম্মত শিক্ষা গ্রহণ করতে হবে।

অতিথিদের সঙ্গে সংবর্ধিত কৃতি শিক্ষার্থীরা
অতিথিদের সঙ্গে সংবর্ধিত কৃতি শিক্ষার্থীরা

স্মার্ট বাংলাদেশে শহর ও গ্রামের মানুষ একইরকম সুবিধা ভোগ করবে

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার বলেন, যে স্বপ্ন নিয়ে বীর মুক্তিযোদ্ধারা জাতির পিতার নেতৃত্বে দেশ স্বাধীন করেছিলেন, সেই সুখি সমৃদ্ধ সোনার বাংলা গঠনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ কাজ করছে।ভিশন ৪১ স্মার্ট বাংলাদেশ বাস্তবায়িত হলে শহর ও গ্রামের মানুষ সকলে একইরকম সুযোগ সুবিধা ভোগ করবেন।দেশ থেকে দুর্নীতি, হয়রানী বন্ধ হবে।কার কার সরকারি সাহায্য সহযোগিতা দরকার, স্বল্প আয়ের মানুষ কারা কম্পিউটারে একক্লিকে দেখা যাবে। সরকারের ব্যাংক থেকে একক্লিকে ব্যক্তির ব্যাংক একাউন্টে সরকারি সহায়তা পৌঁছে যাবে।কাউকে ঘুষ দিতে বা তদবির করতে হবে না।

আরও পড়ুন : পাঁচ শতাধিক তরুণ ও যুবকের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শপথ

 

 এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনু্ষ্ঠানে
এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনু্ষ্ঠানে উপস্থিত শ্রোতা, অভিভাবক

অনুষ্ঠান শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পাওয়া ১৫৮ জন শিক্ষার্থীদের মাঝে উপহার তুলে দেন অতিথিবৃন্দ। এসময় শিক্ষক, শিক্ষিকা, ছাত্রছাত্রী, অভিভাবক, সাংবাদিক, সুশীল সামজসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪, নিজাম উদ্দিন, এসজিএন