রাঙামাটির দুর্গম এলাকায় ম্যালেরিয়ায় প্রাণ হারাল শিশু

বিএনএ, রাঙামাটি : রাঙামাটির দুর্গম উপজেলা জুরাছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে গভীর চাকমা (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।রোববার (২২ জানুয়ারি) রাতে  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানা গেছে।গভীর চাকমা দুমদুম্যা ইউনিয়নের বাসিন্দা অনিল চাকমার ছেলে।

আরো পড়ুন

সাতকানিয়ার দুই হাসপাতালকে জরিমানা

স্থানীয়দের মতে, দুর্গম এলাকাটিতে মোবাইল নেটওয়ার্ক না থাকায় যোগাযোগ ব্যবস্থা কঠিন। যার কারণে সহজে ডাক্তারের পরামর্শ পাওয়া যায় না।

জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গভীর চাকমা দীর্ঘদিন ভারতের বগাখালী ছিল। শরীরে জ্বর অনুভব হলে ম্যালেরিয়া পরীক্ষা করার পর রিপোর্ট পজেটিভ হয়। চিকিৎসা শুরু হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে শিশুটি মারা যায়। এদিকে গত ডিসেম্বর মাসে জুরাছড়ি উপজেলায় ৮৫ জন ম্যালেরিয়া রোগী পাওয়া যায় বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. অন্যন্যা চাকমা জানান, এক শিশুর মৃত্যুর সংবাদ পেয়েছি। শিশুটি দীর্ঘদিন ভারতের বগাখালী থাকতো। সেখান থেকে জ্বর আসার পর ম্যালেরিয়া পরীক্ষায় পজিটিভ আসে। ম্যালেরিয়া রিপোর্ট পজিটিভ আসলেও অন্য কোনো রোগে শিশুটির মৃত্যু হয়েছে কি না জানার জন্য সেখানে মেডিকেল টিম পাঠানো হবে।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন , ওজি