30 C
আবহাওয়া
৮:৫৯ অপরাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশে একদিনে করোনায় ১৫ জনের মৃত্যু,আক্রান্ত ১৪৮২৮

দেশে একদিনে করোনায় ১৫ জনের মৃত্যু,আক্রান্ত ১৪৮২৮

করোনায় মৃত্যু

বিএনএ ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায়  মহামারি করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানির সংখ্যা ২৮ হাজার ২৩৮ জনে দাঁড়ালো। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮২৮ জন। এখন পর্যন্ত মোট ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জন শনাক্ত হলো।

একদিনে সুস্থ হয়েছে ৯৯৮ জন। ফলে দেশে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন করোনা থেকে সুস্থ হলো।

সোমবার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে পুরুষ নয় জন ও নারী ছয়জন। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন। একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এই বিভাগে করোনায় মারা গেছে ছয় জন। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে এবং সিলেটে দুইজন ও ময়মনসিংহ বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১২ জন সরকারি হাসপাতালে ও তিন জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি ল্যাবে ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৫ হাজার ৯৯৯টি। সে হিসেবে করোনা শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। এখন পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ বলে জানানো হয়।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু ঘটে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ